Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ঢাকা কলেজে যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পেইন অনুষ্ঠিত

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৪:১৭ পিএম


ঢাকা কলেজে যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পেইন অনুষ্ঠিত

ঢাকা কলেজে যুব রেড ক্রিসেন্ট এর স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ রক্তদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ঢাকা কলেজে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির সভাপতিত্ব করেন অধ্যাপক সেখ সাব্বির আহমেদ, বিভাগীয় প্রধান পদার্থ বিজ্ঞান বিভাগ। তিনি যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ ইউনিট এর দায়িত্ব প্রাপ্ত শিক্ষক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের সম্মানিত অধ্যক্ষ ও সভাপতি যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ শাখার সভাপতি অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ ও যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ শাখার সহ-সভাপতি অধ্যাপক এ টি এম মইনুল হোসেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির রক্ত বিভাগের ইনচার্জ ডা. জাহিদুর রহমান ।

আয়োজকেরা জানান, যুব রেড ক্রিসেন্টের সদস্যরা নিয়মিত রক্ত দিয়ে থাকেন। নতুন সদস্যদের রক্তদানে আগ্রহী করাসহ সাধারণ শিক্ষার্থীদের মাঝে রক্তদানে উৎসাহিত করতে এ আয়োজন করা হয়েছে। ক্যাম্পেইনে প্রায় ৭৫ জনের বেশি রক্ত দান করে। এ সময় ডোনারদের একটি রেড ক্রিসেন্টের মগ, ডোনার কার্ড দেওয়া হয়।

রক্তদান ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকা কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন বলেন, মানবসেবা মানুষের পরম ধর্ম। মানুষকে সেবা করার সৌভাগ্য সবার হয়না। যারা রেড ক্রিসেন্টের সঙ্গে যুক্ত আছেন তাদের এ সৌভাগ্য হয়। স্বেচ্ছায় রক্তদান একটি সেবা মূলক কর্মসূচি। রক্তদানে একটি মানুষের জীনব বেঁচে যেতে পারে।

শিক্ষার্থীদের রক্তদানের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমার ক্যাম্পাসের শিক্ষার্থীদের আহ্বান করব, তোমরা স্বেচ্ছায় রক্তদান করবে। মানুষের সেবায় নিজেদের নিয়োজিত রাখবে।

ঢাকা কলেজ যুব রেড ক্রিসেন্ট ইউনিটের দলনেতা মো. ফরিদুল ইসলাম বলেন, যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজের নিয়মিত কার্যক্রমের অংশ হল রক্তদান। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় সেচ্ছায় রক্তদান কার্যক্রম পরিচালনা করে। যে কোনো দুর্যোগের জন্য নিজেদের সবসময় প্রস্তুত রাখে আমাদের সদস্যরা।

অনুষ্ঠানটি পরিচালনায় সহযোগিতা করেন জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্ট, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

এইচআর

Link copied!