Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

বুবলীর পর এবার অপু বিশ্বাসের নায়কও সাইমন

বিনোদন ডেস্ক

সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৩:৫৯ পিএম


বুবলীর পর এবার অপু বিশ্বাসের নায়কও সাইমন

দেড় যুগের অভিনয় ক্যারিয়ার অপু বিশ্বাসের। সেই অপু বিশ্বাস এবার নিজেই সিনেমা প্রযোজনা করছেন। ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান নিয়ে প্রযোজনা করছেন নতুন ছবি। নাম  ‘লাল শাড়ি’। ছবিটিতে অপু নিজেও অভিনয় করবেন।

ছবিটিতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করবেন নায়ক সাইমন সাদিক। গত ১২ সেপ্টম্বর  রাতে ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন সাইমন। ছবিটির মাধ্যমে প্রথমবার পর্দায় জুটি হচ্ছেন তারা।

সাইমন সাদিক বলেন,  প্রযোজক হিসেবে অপু বিশ্বাস নতুন ছবি বানাচ্ছেন তার জন্য শুভ কামনা। ছবিটিতে আমাকে নেবেন তার একটা ইঙ্গিত অনেক আগেই অপুদি দিয়েছিলেন। এবার আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত করলেন।

অপু বিশ্বাসের প্রযোজনা সংস্থা অপু-জয় চলচ্চিত্রের ব্যানারে নির্মিত হবে চলচ্চিত্রটি। মফস্বলের একটি তাঁতপল্লিকে ঘিরে সাজানো হয়েছে ‘লাল শাড়ি’র গল্প।

অপুর প্রযোজনা সংস্থা ‘অপু-জয় প্রোডাকশন হাউস’ থেকে নির্মিত হবে ‘লাল শাড়ি’ সিনেমা। এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। ছবিতে শ্রাবণী চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অপুকে। তাঁতশ্রমিকের মেয়ে তিনি। আর সাইমনের চরিত্র রাজু। তিনি একজন তাঁতশ্রমিক।

ছবিটির গল্প নিয়ে সাইমন বলেন, ‘ছবির গল্প পড়ে মুগ্ধ হয়েছি। একটা ভিন্ন রকমের সাবজেক্ট নিয়ে ছবির গল্প লেখা। সুতরাং একটা ভালো গল্পে ভালো কাজ হওয়ার সম্ভাবনা বেশি থাকে। ছবিটি নিয়ে তেমনই প্রত্যাশা।’

সিনেমাটি নিয়ে অপু বিশ্বাস বলেন, ‘বাঙালির আবেগের সঙ্গে মিশে আছে লাল শাড়ি। এটি সিনেমায় রূপক অর্থে ব্যবহার করা হয়েছে। একটি শাড়ি যে সংগ্রাম ও ভালোবাসার প্রতীক হয়ে উঠতে পারে, তা-ই দেখানো হবে সিনেমায়।’

এর আগে সাইমন ‘চাদর’ নামে একটি  ছবিতে বুবলীর বিপরীতে চুক্তিবদ্ধ হয়েছেন। জাকির হোসেন রাজুর নির্মাণে ছবিটি প্রযোজনা করছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। এই ছবির মাধ্যমেও প্রথমবার বুবলীর সঙ্গে জুটি হয়েছেন সাইমন।

বুবলীর সঙ্গে জুটি হওয়ার পর কিছুদিন পরই জুটি বাঁধতে চূড়ান্ত হলেন অপু বিশ্বাসের সঙ্গে।

‘লাল শাড়ি’এর কাহিনি ও সংলাপ লিখেছেন তানভির সিডনি। ছবিটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। পরিচালক জানান, আগামী ১ নভেম্বর থেকে টাঙ্গাইল অথবা মানিকগঞ্জে ছবির শুটিং শুরু হবে

Link copied!