Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪,

রাশিয়ার বিমানবন্দরে ড্রোন হামলা, ক্ষতিগ্রস্ত ৪ উড়োজাহাজ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩০, ২০২৩, ১১:০৭ এএম


রাশিয়ার বিমানবন্দরে ড্রোন হামলা, ক্ষতিগ্রস্ত ৪ উড়োজাহাজ

রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় পসকভ শহরের বিমানবন্দরে ড্রোন হামলা হয়েছে। এতে চারটি উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন শহরটির গভর্নর। যদিও ওই হামলা প্রতিহত করার কথা জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

আজ বুধবার স্থানীয় সময় সকালের দিকে এ হামলার ঘটনা ঘটে। পসকভের গভর্নর মিখাইল ভেদেরনিকভ টেলিগ্রাম পোস্টে জানান, তাঁদের শহরের বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করার কথা জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

রুশ সংবাদমাধ্যম তাসের খবর, এ সময় ওই বিমানবন্দরে থাকা চারটি আইআই–৭৬ পরিবহন উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন লেগে দুটি উড়োজাহাজে বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। এই চার উড়োজাহাজ দীর্ঘদিন ধরে রুশ সেনাবাহিনীর জন্য ব্যবহার করা হচ্ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে ওই বিমানবন্দর থেকে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। এ সময় বিস্ফোরণ ও গুলির শব্দও শোনা গেছে। লাটভিয়া ও এস্তোনিয়ার সীমান্তবর্তী শহরটিতে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

ইউক্রেনে সর্বাত্মক যুদ্ধে জড়িয়েছে রাশিয়া। তবে সীমান্ত পেরিয়ে রাশিয়ার অভ্যন্তরের বিভিন্ন স্থাপনায় ড্রোন হামলা এখন প্রায় প্রতিদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

এইচআর

Link copied!