Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

ইউক্রেনে মাইন বিস্ফোরণে রুশ জেনারেল নিহত

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ১, ২০২৩, ১১:১৭ এএম


ইউক্রেনে মাইন বিস্ফোরণে রুশ জেনারেল নিহত

রাশিয়ার সামরিক বাহিনীর ভ্লাদিমির জাভাদস্কি নামের এক জেনারেল ইউক্রেনে নিহত হয়েছেন। পূর্ব ইউরোপের এ দেশটিতে চলমান সামরিক অভিযানের মধ্যেই মাইন বিস্ফোরণে রুশ এ জেনারেল নিহত হন। এ খবর দিয়েছে বিবিসির।

শুক্রবারের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনে মাইন বিস্ফোরণে রুশ সেনা কর্মকর্তা মেজর জেনারেল ভ্লাদিমির জাভাদস্কি নিহত হয়েছেন বলে ক্রেমলিনপন্থি একাধিক সূত্র জানিয়েছে। ৪৫ বছর বয়সী রুশ এই জেনারেল তার মৃত্যুর সময় রাশিয়ার সামরিক বাহিনীর ১৪তম সেনা কোরের ডেপুটি কমান্ডার ছিলেন।

বিবিসি বলছে, ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়ার সামরিক বাহিনী। মস্কোর সেই আগ্রাসনের পর থেকে ইউক্রেনে কমপক্ষে ছয়জন রাশিয়ান জেনারেল নিহত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

অবশ্য মেজর জেনারেল ভ্লাদিমির জাভাদস্কির নিহত হওয়ার ঘটনাটি সম্পর্কে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে কোনো কথা বলা হয়নি এবং ওই ঘটনাটি ঠিক কোথায় ঘটেছে তা নিয়ে পরস্পরবিরোধী রিপোর্ট রয়েছে।

এ ছাড়া অতীতে বেশ কয়েক দফায় সিনিয়র সেনা কর্মকর্তাদের মৃত্যুর বিষয়ে তাদের ঘনিষ্ঠ আত্মীয়রা প্রকাশ্যে কথা বলার পরও রাশিয়ার এই মন্ত্রণালয় থেকে সে বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

এআরএস

Link copied!