Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন

উত্তপ্ত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ, ৫ শতাধিক পুলিশ মোতায়েন

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১৫, ২০২৩, ১২:৩৭ পিএম


উত্তপ্ত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ, ৫ শতাধিক পুলিশ মোতায়েন

আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের পাল্টাপাল্টি শ্লোগনে উত্তপ্ত হয়ে ওঠেছে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ। আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই আদালত প্রাঙ্গণে থমথমে পরিবেশ বিরাজ করছে। নির্বাচনে সকাল ১০টা থেকে ভোটগ্রহণের কথা থাকলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোটগ্রহণ শুরু হয়নি।  অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ৫ শতাধিক (৩১ প্লাটুন) পুলিশ মোতায়েন করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, ডিএমপি, এপিবিএন সদস্যসহ ৫ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও তৎপর রয়েছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মো. মনসুরুল হক চৌধুরীর পদত্যাগ, নতুন নির্বাচন পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে মঙ্গলবার (১৪ মার্চ) দিনভর আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মিছিল স্লোগানে উত্তপ্ত হয়ে ওঠে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ।

পাল্টাপাল্টি নির্বাচন পরিচালনা উপ-কমিটি ঘোষণা করে উভয়পক্ষ। রাতে বিএনপি ও আওয়ামী সমর্থক আইনজীবীদের মধ্যে ধস্তাধস্তির ঘটনাও ঘটে।

এদিকে আওয়ামী লীগের আইনজীবীরা অভিযোগ করছেন, ব্যারিস্টার খোকন ও কাজলের নেতৃত্বে ব্যালট পেপার ছিনতাই করা হয়েছে। বিএনপির আইনজীবীদের অভিযোগ করছেন, রাতেই ব্যালট পেপারে সিল মারা হয়েছে।

এআরএস

Link copied!