হাতিয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু 

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি  প্রকাশিত: জুলাই ১৬, ২০২২, ০৮:২৩ পিএম
হাতিয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু 

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামের ৬নং ওয়াড়ে স্বামীর অত্যাচারে গৃহবধূর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে।

সরেজমিনে জানা যায়, দুই বছর আগে জাহাজমারা ইউনিয়নের পুর্ব বিরবিরি গ্রামের ৬নং ওয়াড়ের সোহরাবের বাড়ির সোহরাবের পুত্র মোঃ মামুন (২২) এর সঙ্গে উত্তর বিরবিরি গ্রামের মুন্সি নাতির গো বাড়ির আবুল কাশেমের মেয়ে বিজলী আক্তার (২০) এর বিয়ে হয়। বিয়ের কয়েকদিন পর থেকে মামুন তার স্ত্রী বিজলি আক্তারকে যৌতুকের জন্য চাপ দেয়। বিজলী বিষয়টি তার পরিবারকে জানায় তার পরিবার যৌতুক দিতে অপারগতা প্রকাশ করায়। তার উপর অত্যাচার বেড়ে যায়। পারিবারিক কলহের জের ধরে ঘরে কেউ না থাকায় শনিবার (১৬-জুলাই) বেলা ১২ঘটিকার সময় রান্নাঘরে আড়ার সঙ্গে ওড়না পেছিয়ে বিজলি আক্তার আত্মহত্যা করছে বলে স্থানীয় ইউপি মেম্বার মিরাজ উদ্দিন জানান। তবে বিজলীর পরিবার বলছে যৌতুকের টাকা না দিতে পারায় তারা আমাদের মেয়েকে পিটিয়ে মেরে ফেলেছে।

এ ব্যাপারে হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রাথমিক ভাবে মেয়েটি আত্মহত্যা করেছে বলে ধারনা করা হচ্ছে । এ ঘটনায় কেউ কোন অভিযোগ করেনি। মরদেহ ময়না তদন্তের জন্য (২৫০) শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত শেষে প্রকৃত কারণ জানা যাবে।

কেএস