Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

‘বিদ্যুৎ বিপর্যয়ের কারণ জানতে আরও সময় লাগবে’

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৬, ২০২২, ০১:৩৯ পিএম


‘বিদ্যুৎ বিপর্যয়ের কারণ জানতে আরও সময় লাগবে’

জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের সুনির্দিষ্ট কারণ জানতে আরও ৭ দিন লাগবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, এর মধ্যেই তদন্ত শেষ করে চূড়ান্ত প্রতিবেদন দেবে কমিটি।

বিদ্যুতের জাতীয় গ্রিডের বিভ্রাট প্রসঙ্গে তিনি আরো বলেন, এটা অস্বাভাবিক ঘটনা না, এ রকম টেকনিক্যাল ফল্ট হতেই পারে। বিশেষ করে সাব-স্টেশনগুলো ক্ষেত্রে, যে সাব-স্টেশনগুলো বহু পুরনো এবং সেগুলোর কার্যক্রম এখনো চলছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সচিবালয় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সঞ্চালনে এখনও কিছুটা পিছিয়ে আছে বিদ্যুৎ বিভাগ। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) আধুনিকায়ণ জরুরি। দুই বছরের মধ্যে স্মার্ট গ্রিড বাস্তবায়ন করা যাবে বলে এ সময় আশা প্রকাশ করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।

বিদ্যুৎ বিভ্রাট ইস্যুতে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনাও করেন নসরুল হামিদ। এমন বিদ্যুৎ বিপর্যয় আরও ঘটবে; বিএনপি নেতারা এমন মন্তব্য কী করে করেন, এমন প্রশ্ন তোলেন তিনি। তিনি বলেন, এসব মন্তব্য করে নাশকতার চেষ্টা হচ্ছে কিনা সরকার তা খতিয়ে দেখবে।

তিনি আরো বলেন, আমাদের বিরোধী দলীয় নেতারা অনেক কথা বলছেন। দেখতে হবে তাদের সময় কী অবস্থা ছিল। উনাদের সময় প্রতিদিনই ১৬-১৭ ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। 

উনাদের মুখে এ ধরনের কথা মানায় না। সেই অবস্থায় উনারা যে পাণ্ডিত্য দেখাচ্ছেন, একবার তাদের নিজেদের চেহারা আয়নায় দেখা উচিত।


ইএফ

Link copied!