Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

উপজেলা পরিষদ নির্বাচন

চেয়ারম্যান প্রার্থীর আপত্তিকর বক্তব্যের ভিডিও ভাইরাল

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

এপ্রিল ২৫, ২০২৪, ০৪:৪৪ পিএম


চেয়ারম্যান প্রার্থীর আপত্তিকর বক্তব্যের ভিডিও ভাইরাল

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবুল কাশেম ভূইয়া বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিলেন যে নির্বাচন উন্মুক্ত দলীয় প্রতীক থাকবে না, এমপি-মন্ত্রীকে নির্দেশ দিলেন কাউকে সমর্থন দেয়া যাবে না। দলের সভাপতি-সেক্রেটারি কোনো মঞ্চে গিয়ে বক্তব্য দিতে পারবেন না। স্বয়ং প্রধানমন্ত্রী, দলের প্রধান ঘোষণা দিলেন, সেখানে আপনারা কারা..? আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবুল কাশেম ভূইয়া সম্প্রতি এক নির্বাচনি সভায় এমন বক্তব্য দেন। ওই সভায় চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বলেন, আমি নির্বাচিত হওয়ার তিন মাসের মধ্যে আওয়ামী লীগের শীর্ষ পদে গিয়ে দলের নেতৃত্ব দেব। আর যদি না পারি তাহলে আমি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করবো।

সম্প্রতি তার এমন বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এমন বক্তব্যের পর মাটিরাঙ্গা উপজেলাজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।

মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তার এ বক্তব্যর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এ বক্তব্য বিভ্রান্তিমূলক ও আপত্তিকর বলে দাবি করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও বক্তব্যে আবুল কাশেম ভূঁইয়াকে বলতে শোনা যায়, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দুর্দিনে আমি আওয়ামী লীগ পরিচালনা করেছি। এখনও আওয়ামী লীগের দুর্দিন চলছে, এ দুর্দিনেও আমি আওয়ামী লীগের হাল ধরবো।

১৫ বছর আওয়ামী লীগ ক্ষমতায় আছে উল্লেখ করে তিনি বলেন, খাগাড়ছড়ির অন্যান্য উপজেলায় উন্নয়ন হলেও মাটিরাঙ্গা উপজেলায় উন্নয়ন হয়নি।

দলীয় নেতাদের নেতৃত্বের দোষে উন্নয়ন হয়নি দাবি করে তিনি বলেন, মাটিরাঙ্গা উপজেলায় ১৫ বছরে যে উন্নয়ন হয়নি আমি ৫ বছরে তার চেয়েও দ্বিগুণ উন্নয়ন করে দেখাব।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবুল কাশেম ভূইয়াকে বয়কটের আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, তিনি আওয়ামী লীগের কেউ না। আওয়ামী লীগের শীর্ষ পদে আসার সুযোগ নেই। এ সকল ধোঁকাবাজ মিথ্যাবাদীকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও উপজেলাবাসী যেন বয়কট করে। উনি দল বদলের হ্যাটট্রিককারী কখনো বিএনপি-, কখনো আওয়ামী লীগ, কখনো জাতীয় পার্টি থেকে এলডিপি আবারও কখনো আওয়ামী লীগ দাবি করেন।

উন্নয়ন না হওয়ার যে দাবি তিনি করেছেন তা নির্লজ্জ মিথ্যাচার বলে দাবি করে সুবাস চাকমা বলেন, মাটিরাঙ্গার বিভিন্ন সেক্টরের উন্নয়ন কর্মকাণ্ড দৃশ্যমান। এখানে রাস্তা-ঘাট, ব্রিজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও পুরো উপজেলায় বিদ্যুতায়ন করা হয়েছে।

গত ১৫ বছরে মাটিরাঙ্গার উন্নয়ন হয়নি দাবি করে আবুল কাশেম ভূইয়া সরকারের বিরুদ্ধে প্রোপাগান্ডা চালাচ্ছেন বলে দাবি করে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী বলেন, তিনি ভুর্জুয়া রাজনীতি করেন, তিনি আওয়ামী লীগের কেউ না। ওনার ১৯ মাস পর তবলছড়ি ইউপি চেয়ারম্যান পদ চলে গেল কেন তা সাধারণ মানুষ জানতে চায়। নির্বাচন আসলেই তিনি সাহায্য সহযোগিতা করেন, নির্বাচন শেষ ওনার সহযোগিতাও শেষ।

ইএইচ

Link copied!