community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২২ জুন, ২০২৪,

পররাষ্ট্রমন্ত্রী

কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

মে ১৯, ২০২৪, ০৫:৫০ পিএম


কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা

পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, কিরগিজ রাজধানী বিশকেকে শুক্রবার রাতে বাংলাদেশী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ঢাকা গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

আজ এখানে জাতীয়  প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি বলেন, “আমাদের ছাত্রদের উপর হামলা হয়েছে, তবে এখন পর্যন্ত  কোন বাংলাদেশী ছাত্রের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া যায়নি।”
তিনি বলেন, তাসখন্দে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে বাংলাদেশি শিক্ষার্থীদের অবস্থা সম্পর্কে খোঁজ খবর নেয়ার জন্য শিগগিরই বিশকেক যেতে বলা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়  ইতোমধ্যে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, “আমরা  উজবেকিস্তানে আমাদের দূতাবাসের মাধ্যমে পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।”এতে বলা হয়, উজবেকিস্তান দূতাবাস বর্তমানে কিরগিজ প্রজাতন্ত্রে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের পাশাপাশি সেদেশের সরকারি কর্মকর্তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে এখন পর্যন্ত  কোনো গুরুতর আহত বা হতাহতের খবর পাওয়া যায়নি।

ইতোমধ্যেই দূতাবাসের অফিসিয়াল ফেসবুক  পেজে একটি জরুরি  যোগাযোগ নম্বর শেয়ার করা হয়েছে যাতে করে এই বিষয়ে যেকোনো সমস্যায় বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করা যায়।

দূতাবাসের মাধ্যমে সরকার শিক্ষার্থীদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে কিরগিজ প্রজাতন্ত্রের পররাষ্ট্র ও অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয়সহ  সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় বজায় রাখছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, “আমরা ঘনিষ্ঠ ও ক্রমাগতভাবে বিষয়টির পর্যবেক্ষণ চালিয়ে যাচ্ছি।”

-বাসস

আরএস

Link copied!