community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২২ জুন, ২০২৪,

বঙ্গবন্ধু গ্রেপ্তারের পর সাঈদ খোকনের বাবার বাড়িতে দীর্ঘদিন ছিলাম: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মে ২৫, ২০২৪, ০৪:২২ পিএম


বঙ্গবন্ধু গ্রেপ্তারের পর সাঈদ খোকনের বাবার বাড়িতে দীর্ঘদিন ছিলাম: প্রধানমন্ত্রী

পুরান ঢাকার বঙ্গবাজার নগর পাইকারি বিপণী বিতান উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে স্মৃতিচারণ করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ হানিফ ও তার পরিবারেরও স্মৃতিচারণ করেন।

শনিবার সকাল ১০টায় বঙ্গবাজারে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ‍‍`সাঈদ খোকন এখানে আছেন। ১৯৫৪ সালে আমার বাবা প্রাদেশিক পরিষদের সদস্য ছিলেন। তখন ১৪ দিনের নোটিশ দিয়ে আমাদেরকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। আর আমার বাবাকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয়। তখন ৭৯ নাম্বর নাজিরা বাজার যেখানে সাঈদ খোকনের বাবা থাকতেন, সে বাড়িতেই আমরা দীর্ঘদিন ছিলাম। পুরান ঢাকার সঙ্গে আমাদের সব সময় একটা সম্পর্ক রয়েছে।‍‍` 

পুরান ঢাকার সঙ্গে নিজ পরিবারের নাড়ির টান রয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‍‍`আমার ছোট বোন শেখ রেহানার জন্ম হয়েছে পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতালে। সে সম্পূর্ণ এই পুরান ঢাকার মানুষ। কাজেই পুরান ঢাকার সঙ্গে আমাদের একটা আলাদা নাড়ির টান আছে। এই অঞ্চলের মানুষ ভালো থাকুক সেটাই আমাদের লক্ষ্য।

২১ আগস্টের নির্মম গ্রেনেড হামলার স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‍‍`২১ আগস্ট ঢাকার মেয়র হানিফ ভাই আমাকে মানবঢাল রচিত করে বাঁচিয়েছেন। গ্রেনেডটা ট্রাকের পাশে এসে পড়ে, এর সমস্ত স্প্লিন্টার হানিফ ভাইয়ের মাথার উপর এসে পড়ে। তার মাথা থেকে রক্ত আমার গায়ে পড়ছিল। এতকিছুর পরেও আমার গায়ে কোনো আঁচ লাগতে দেয়নি হানিফ ভাই।

তিনি বলেন, আইভি রহমানসহ আমাদের ২২ জন নেতাকর্মী সেদিন জীবন দিয়েছেন। আমরা বেঁচে গিয়েছিলাম। হানিফ ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করি। যারা মারা গিয়েছিলেন সবার আত্মার মাগফিরাত কামনা করি। তাদের কথা স্মরণ করি।

ইএইচ

Link copied!