Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

পঞ্চগড়ে নৌকাডুবি; জামায়াতের ২১ লাখ টাকা অর্থসহায়তা

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৮, ২০২২, ১১:০১ পিএম


পঞ্চগড়ে নৌকাডুবি; জামায়াতের ২১ লাখ টাকা অর্থসহায়তা

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহতের পরিবারকে ৩০ হাজার টাকা করে মোট ২১ লাখ ৩০ হাজার টাকা অর্থসহায়তা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একই সঙ্গে শোকাহত পরিবারগুলোকে সমবেদনা জানান তিনি।
বুধবার (২৮ সেপ্টেম্বর ) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত পঞ্চগড় জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নে করতোয়া নদীতে নৌকাডুবিতে প্রাণহানির ঘটনাস্থল পরিদর্শন করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

জামায়াতের আমির বলেন, ‘দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো সামাজিক দায়িত্ব। তা ছাড়া দুঃখের সময় পাশে দাঁড়ানো এক প্রকার সৌভাগ্যও।’
তিনি বলেন, “আমরা আপনাদের কাছে মায়ার টানে চলে এসেছি। আপনজন হারানোর যে বেদনা, আমরা তা কোনোভাবেই পূরণ করতে পারব না। কিন্তু আমরা আপনাদের বিপদ-আপদে, সুখে-দুখে পাশে থাকার চেষ্টা করব, ইনশাআল্লাহ। আমীরে জামায়াত এ সমস্ত অসহায় পরিবারের সদস্যদের খোঁজ-খবর রাখার জন্য স্থানীয় সংগঠনের দায়িত্বশীলদের প্রতি নির্দেশ প্রদান করেন।

নৌকাডুবিতে উদ্ধার ৭‌‌১ জনের মধ্যে ৬৯ জনের পরিচয় জানা গেছে। এদের মধ্যে নারী রয়েছে ৩০ জন, শিশু ২১ জন ও পুরুষ ১৮ জন। এর মধ্যে দেবীগঞ্জ উপজেলার বাসিন্দা ১৮ জন, বোদা উপজেলার ৪৫ জন, আটোয়ারীর দুজন, ঠাকুরগাঁও সদরের তিনজন ও পঞ্চগড় সদরের একজন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় বলেন, ‘একজন মানুষও নিখোঁজ থাকলে আমাদের অভিযান অব্যাহত থাকবে। আমরা প্রত্যেক নিখোঁজ মানুষকে উদ্ধার করে অন্তত তাদের মরদেহ তাদের পরিবারের কাছে তুলে দিতে চেষ্টা করে যাচ্ছি। যেন তারা তার শেষকৃত্য করতে পারেন।’
উল্লেখ, রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে।

ইএফ

Link copied!