Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

হরতাল সমর্থনে রাজধানীর বিভিন্ন সড়কে জামায়াতের মিছিল

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৯, ২০২৩, ১১:৩৭ এএম


হরতাল সমর্থনে রাজধানীর বিভিন্ন সড়কে জামায়াতের মিছিল

তফসিল বাতিলের দাবিতে ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে রাজধানীর বিভিন্ন স্থানে  বিক্ষোভ মিছিল করেছে জামায়াত ইসলামী। রোববার (১৯ নভেম্বর) সকালে রাজধানীর নাজিম উদ্দিন রোডে হরতালের সমর্থনে মিছিলে নেতৃত্ব দিয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন বলেছেন, এই অবৈধ সরকার দেশে আবারো আরেকটি প্রহসনের নির্বাচন করার পায়তারা করছে। সরকার তাদের মদদপুষ্ট আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে দিয়ে  জনধিকৃত ও প্রহসনের তফসিল ঘোষণা করেছে। ইতোমধ্যেই বাংলাদেশের জনগণ এই তফসিল প্রত্যাখ্যান করেছে। অবিলম্বে তফসিল বাতিল করে একটি অবাধ, সুষ্ঠু  নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরির আহ্বান জানান তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মাওলানা আবু আনাস আব্দুল্লাহ, মাওলানা এম এ আজাদ, আবু আব্দুল্লাহ, আব্দুর রহমান, আল আমিন, নুর ইসলামসহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মতিঝিলে হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং: রাজধানীর মতিঝিল এলাকায় হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করেছে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ১৯ ও ২০ নভেম্বরের হরতালের সমর্থনে রাজধানীর মতিঝিল এলাকায় মিছিল ও পিকেটিং করে নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অধ্যাপক ড. মু. আবদুল মান্নানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মার, গিয়াস উদ্দিন, নুর উদ্দিন ও মুতাসিম বিল্লাহ সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ী হরতালের সমর্থনে মিছিল : এছাড়া একই দাবিতে হরতালের সমর্থনে রাজধানীর যাত্রাবাড়ী ধোলাইপাড় মোড় এলাকায় মিছিল ও পিকেটিং করে ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে সেখানে আরও উপস্থিত ছিলেন, মহানগরী মজলিসে শূরা সদস্য এম এ রহিম, এস বিল্ললাহ, নওশেদ ফারুক, মহিউদ্দিন, মতিউর রহমানসহ নেতৃবৃন্দ।

ডেমরা মহাসড়কে হরতাল সমর্থনে  মিছিল : রাজধানীর ডেমরায় মহাসড়ক অবরোধ করছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, আবু জয়নব, মো. হেলাল উদদীন, আবুল বাসার, মোজাফফর হোসাইন, মাও দেলোয়ার হোসেন , ইঞ্জি: তমিজ উদ্দীন, জসিম উদদীন ও ইসলামী ছাত্রশিবিরের, ঢাকা মহানগরী দক্ষিণের নেতা সৌরভ ও রাকিব ও শ্রমিক কল্যাণ ফেডারেশন নেতা জাহাঙ্গীর আলম সহ জামায়াতের স্থানীয় নেতৃবৃন্দ।

বাসাবো মুগদা সড়কে হরতাল সমর্থনে মিছিল : জামায়াতে ইসলামী ঘোষিত দেশব্যাপী ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে আজ সকালে বাসাবো বিশ্বরোড এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। মিছিলে অংশগ্রহণ করে সবুজবাগ মুগদা জোনের সহকারি পরিচালক আবু নাবিল, সদস্য মতিউর রহমান, মহানগরী মজলিসে শূরা সদস্য আব্দুল বারী, বনি ইয়ামিন, মো. ইসহাক, অ্যাডভোকেট রিয়াজ উদ্দিন, শেখ আবু নূর মোহাম্মদ। এছাড়াও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সবুজবাগ থানা সভাপতি শোয়াইব আহমেদ, মুগদা থানা সভাপতি নাজমুস সাকিব ও মান্ডার সভাপতি রমজান হোসেন মুন্না এর নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রশিবিরের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

রাজধানীর হাজারীবাগ সড়কে হরতাল সমর্থনে মিছিল : ১৯ ও ২০ নভেম্বরের হরতালের সমর্থনে রাজধানীর হাজারীবাগ এলাকায়ও মিছিল ও পিকেটিং করে জামায়াতের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুরনবী মানিকের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণ মজলিসে শূরা সদস্য শহিদুল ইসলাম সোহেল, মুজিবুর রহমান খান ও শ্রমিক নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

এআরএস

Link copied!