Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে ইফতার

ইফতার অনুষ্ঠানে বিধি নিষেধ বরদাস্ত করা যায় না: খেলাফত মজলিস

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২২, ২০২৪, ০৭:২৮ পিএম


ইফতার অনুষ্ঠানে বিধি নিষেধ বরদাস্ত করা যায় না: খেলাফত মজলিস

খেলাফত মজলিসের আমির মাওলানা আবদুল বাছিত আজাদ বলেছেন, সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে ইফতার অনুষ্ঠানে বিধি নিষেধ, রোজাদার ছাত্রদের উপর হামলা কোনোভাবেই বরদাস্ত করা যায় না। দেশের অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। দেশের রাজনৈতিক, অর্থনৈতিক সংকট ঘনীভূত হচ্ছে। শিক্ষা-সংস্কৃতি হুমকির মুখে। এখন সংখ্যাগরিষ্ঠ মুসলমানের ধর্মীয় বিষয়ের উপর বিধিনিষেধ আরোপ করা হচ্ছে।

তিনি বলেন, রমজানের ইফতার মাহফিল আয়োজন করতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ফেনী সরকারি কলেজ শিক্ষার্থীদেরকে যেভাবে নির্মম নির্যাতন করা হয়েছে রোজাদারের উপর কোনো মুসলমানের সন্তান তা করতে পারে না। ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে ছাত্রদের উন্মুক্ত কুরআন শিক্ষা আসর বন্ধ করে দিয়ে কুরআন নাযিলের মাস হিসেবে মাহে রমজানের পবিত্রতা নষ্ট করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর একটি রেস্টুরেন্টে বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে খেলাফত মজলিস আয়োজিত ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পেরে ইফতার মাহফিল নিয়ন্ত্রণ করছে। রমজানের পবিত্রতা বিনষ্টকারী সকল অপতৎপরতা সরকারকে বন্ধ করতে হবে। ইফতার ও কুরআন তিলাওয়াতের অনুষ্ঠান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিপত্র বাতিল করতে হবে।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় ইফতার মাহফিলে আরও অংশ নেন দলের কেন্দ্রীয় নেতা আহমদ আলী কাসেমী, আবু তাহের জিহাদী, মাওলানা জিয়াউল হক শামীম, ফেরদাউস বিন ইসহাক, ডা. আবদুল্লাহ খান, আবদুল কাইউম সোবহানী, জাহাঙ্গীর হোসাইন, জমিয়তে উলামায়ে ইসলামের আব্দুর রব ইউসুফী, মঞ্জুরুল ইসলাম আফেন্দী, ফজলুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের জালাল উদ্দিন আহমদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের আশরাফুল আলম, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন- এনডিএম‘র ববি হাজ্জাজ, আমার বাংলাদেশ পার্টির মজিবুর রহমান মঞ্জু, ইসলামী ঐক্য আন্দোলনের রুহুল আমিন, মোস্তফা তারেকুল হাসান, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, জাগপার রাশেদ প্রধান।

আরও উপস্থিত থাকেন- লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, গণ-অধিকার পরিষদের রাশেদ খান, ফারুক হাসান, বিএফইউজের রুহুল আমীন গাজী, বাছির জামাল, নূরুল আমীন রোকন, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, ড. আবদুল লতিফ মাসুম, ডিইউজের শহীদুল ইসলাম, খুরশিদ আলম, খেলাফত মজলিসের মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল, মো: মিজানুর রহমান, কাজী মিনহাজুল আলম, আবু সালেহীন, ডা: রিফাত মালিক, আবদুল হাফিজ খসরু প্রমুখ।

ইফতার মাহফিলে ফিলিস্তিনের গাজায় ইসরাইলী গণহত্যা বন্ধ ও অবরুদ্ধ ফিলিস্তিনসহ মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া- মোনাজাত পরিচালনা করেন আমীরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদ।

বিআরইউ

Link copied!