Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

শায়খ আহমদুল্লাহর পর এবার নারী ফুটবলারদের নিয়ে কি বললেন আজহারী

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২২, ২০২২, ০৩:৪৭ পিএম


শায়খ আহমদুল্লাহর পর এবার নারী ফুটবলারদের নিয়ে কি বললেন আজহারী

প্রখ্যাত ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহ রোববার (১১ সেপ্টেম্বর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে নারী ফুটবল দল নিয়ে লিখেছিলেন, বেশভূষায় পুরুষের মতো হতে চাওয়া নারীত্বের অপমান। কারণ মহান আল্লাহ যাকে নারী হিসেবে সৃষ্টি করেছেন সেটাই তার জন্য সম্মানের। 

তার এই মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন মহলে মিশ্র পতিক্রিয়া দেখা দেয়, এবং তার প্রতিষ্ঠান আস-সুন্নাহ ফাউন্ডেশন নিয়েও প্রশ্ন তোলেন।

 এ ঘটনার পরপরই নারী ফুটবল দল নিয়ে মিজানুর রহমান আজহারী তার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লিখেছেন, বাংলাদেশের নারী ফুটবল দলের অর্জনকে কেন্দ্র করে দেশের কিছু লোক ইসলাম বিদ্বেষের নগ্ন উন্মাদনায় ব্যস্ত।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে আজহারীর দেওয়া ফেসবুক স্ট্যাটাসটি নিচে হুবহু তুলে ধরা হলো:

সাফ উইমেন চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের নারী ফুটবল দলের অর্জনকে কেন্দ্র করে দেশের কিছু লোক যখন বিজয়োল্লাসে ব্যস্ত, ঠিক একই ঘটনাকে পুঁজি করে কিছু ধূর্ত লোক ইসলাম বিদ্বেষের নগ্ন উন্মাদনায় ব্যস্ত। দেশ ও দশের কাজে যাদের সিকিভাগ অবদান নেই।

আরে ভাই, সেলিব্রেট করার একটা উপলক্ষ পেয়েছেন তো সেলিব্রেট করুন গিয়ে। কেউ তো আপনাকে বাঁধা দেয়নি। কিন্তু এ বিজয়কে ইসলামের বিরুদ্ধে দাঁড় করাচ্ছেন কেন? খেলোয়াড় মেয়েগুলো তো স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা স্বরুপ মাঠেই সিজদায় লুটিয়ে পড়তে দেখলাম। তাদেরও তো কোন এন্টি ইসলাম এটিচিউড নেই। কিন্তু কিছু উজবুক রীতিমত ব্যাপারটাকে লেজেগোবরে করে ফেলেছে।

একটা সিম্পল বিষয়কে ভিন্ন আঙ্গিকে ম্যানুপুলেট করে তাদের এই বস্তা পঁচা সস্তা ইসলাম বিদ্বেষের কূটকৌশল ইসলামপন্থীরা বহু আগে থেকেই অবগত। 

দেশের আম জনতাও অবগত যে—দেশের বিভিন্ন অর্জন ও সংস্কৃতিকে নানান চেতনা ও অপসংস্কৃতির রঙ মাখিয়ে দেশের ইসলামপন্থীদেরকে কীভাবে বারবার কোণঠাসা করে রাখার অপপ্রয়াস চালানো হয়।

ইনশাআল্লাহ, ইসলাম প্রিয় এই মুসলিম দেশে ইসলাম বিদ্বেষীদের রঙ তুলির আচড় আর গোবর ভরা মাথার ফাঁকা বুলির ফাঁপর, কোনোটাই জন-মানুষের মনে ইসলাম ও আলেম বিদ্বেষের বিষবাষ্প ঢোকাতে পারবে না। বরং তাদের কূটকৌশল বুমেরাং হয়ে তাদের আসল চেহারাটাই প্রকাশ করে দেবে।

টিএইচ

Link copied!