Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

আংশিক গোলযোগের অভিযোগ

আচমকাই থমকে গেল হোয়াটসঅ্যাপ পরিষেবা

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ২৫, ২০২২, ০১:৫৯ পিএম


আচমকাই থমকে গেল হোয়াটসঅ্যাপ পরিষেবা

থমকে গেল হোয়াটসঅ্যাপ। মঙ্গলবার দুপুর সাড়ে ১টা নাগাদ হঠাৎ করেই গোলমাল শুরু হল হোয়াটসঅ্যাপ পরিষেবায়। ফেসবুকের নিয়ন্ত্রক সংস্থা ‘মেটা’র এই ম্যাসেঞ্জার পরিষেবা বিপুল ভাবে ব্যবহার করা হয়। এমনকি বিভিন্ন অফিসের কাজের ক্ষেত্রেও এই পরিষেবা ব্যবহার করা হয়। আচমকা পরিষেবা থমকে যাওয়ায় কাজে সমস্যা দেখা দিতে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে। দেশ জুড়ে ব্যবহারকারীরা অভিযোগ জানাতেও শুরু করেন। তবে এই ঘটনার প্রায় আধ ঘণ্টা পরও সংস্থার তরফে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

সূত্রের খবর, কয়েক মিনিটে ১১ হাজারেরও বেশি ব্যবহারকারী হোয়াটস্যাপের গোলযোগের কথা জানিয়েছেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছে সেই অভিযোগ। অনেকেই জানিয়েছেন, হোয়াটস্যাপ গ্রুপে পাঠানো বার্তা ডেলিভার হচ্ছে না। কেউ আবার বলেছেন, ব্যক্তিগত ভাবে পাঠানো হোয়াটসঅ্যাপ বার্তা সিঙ্গল টিক থেকে ডবল টিক হচ্ছে না। তবে সার্বিক ভাবে বার্তা আদান প্রদানে যে বড় রকমের সমস্যার মুখে পড়ছেন ব্যবহারকারীরা তা স্পষ্ট ছিল। তবে কেন এমন হচ্ছে তার কোনও ব্যাখ্যা মেটার তরফে মেলেনি।

হোয়াটসঅ্যাপের বিবৃতি প্রকাশ
 হোয়াটসঅ্যাপ অফিসিয়াল বিবৃতি শেয়ার করেছে জানায় যে,  আমরা জানি যে কিছু লোকের বার্তা পাঠাতে সমস্যা হচ্ছে এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব সবার জন্য হোয়াটসঅ্যাপ পুনরুদ্ধার করার জন্য কাজ করছি।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপ ডাউন হওয়ার পরে, ব্যবহারকারীরা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছেন।

হোয়াটসঅ্যাপ ডাউন হওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও বহুবার ডাউন হয়েছে হোয়াটসঅ্যাপ। গত বছর ফেসবুক সার্ভারে ত্রুটির কারণে হোয়াটসঅ্যাপ ডাউন হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা
টুইটার এবং অন্যান্য প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপ ডাউন হওয়ার পরে, লোকেরা #WhatsAppDown হ্যাশট্যাগ দিয়ে টুইট করছে। অনেকেই মিম শেয়ার করতে শুরু করেছেন। একজন ব্যবহারকারী মিলখা সিং ছবির ফারহান আখতারের একটি মজার শট শেয়ার করেছেন।

ইএফ

Link copied!