Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

৯৬ মিনিট পর ফিরল হোয়াটসঅ্যাপ, কেন বন্ধ হয়েছিল?

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ২৫, ২০২২, ০৩:১৮ পিএম


৯৬ মিনিট পর ফিরল হোয়াটসঅ্যাপ, কেন বন্ধ হয়েছিল?

প্রায় দু’ঘণ্টা। তবে মনে হচ্ছিল সেই দু’ঘণ্টাই কাটতে চাইছে না। শেষে কোটি কোটি ব্যবহারকারীকে স্বস্তি দিয়ে পরিষেবা স্বাভাবিক হল হোয়াটসঅ্যাপের। প্রায় দু’ঘণ্টা যোগাযোগ বিচ্ছিন্ন থাকার পর দুপুর ২টো ২০ মিনিট থেকে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করল হোয়াটসঅ্যাপ পরিষেবা। কিন্তু কী কারণে এই সমস্যা তা এখনও জানানো হয়নি হোয়াটসঅ্যাপের নিয়ন্ত্রক সংস্থা মেটা-র পক্ষ থেকে।

হোয়াটসঅ্যাপের বিবৃতি প্রকাশ
হোয়াটসঅ্যাপ অফিসিয়াল বিবৃতি শেয়ার করেছে জানায় যে,  আমরা জানি যে কিছু লোকের বার্তা পাঠাতে সমস্যা হচ্ছে এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব সবার জন্য হোয়াটসঅ্যাপ পুনরুদ্ধার করার জন্য কাজ করছি।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপ ডাউন হওয়ার পরে, ব্যবহারকারীরা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছেন।

হোয়াটসঅ্যাপ ডাউন হওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও বহুবার ডাউন হয়েছে হোয়াটসঅ্যাপ। গত বছর ফেসবুক সার্ভারে ত্রুটির কারণে হোয়াটসঅ্যাপ ডাউন হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা
টুইটার এবং অন্যান্য প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপ ডাউন হওয়ার পরে, লোকেরা #WhatsAppDown হ্যাশট্যাগ দিয়ে টুইট করছে। অনেকেই মিম শেয়ার করতে শুরু করেছেন। একজন ব্যবহারকারী মিলখা সিং ছবির ফারহান আখতারের একটি মজার শট শেয়ার করেছেন।

এর আগেও ৬ ঘন্টার জন্য পরিষেবাটি বন্ধ ছিল
২০২১ সালের ৪ অক্টোবর ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মগুলি প্রায় ৬ ঘন্টা বন্ধ ছিল,যার কারণে কোটি কোটি ব্যবহারকারীকে সমস্যায় পড়তে হয়েছিল। এই বিভ্রাটের প্রভাব মার্কিন বাজারে ফেসবুকের শেয়ারের উপরও দৃশ্যমান ছিল এবং কোম্পানির শেয়ার ৬% কমেছে। ফেসবুকের বিশ্বব্যাপী ২.৮৫ বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে। যেখানে হোয়াটসঅ্যাপের ২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে এবং ইনস্টাগ্রামের ১.৩৮ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

 

ইএফ

Link copied!