Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

কাতার বিশ্বকাপে স্বেচ্ছাসেবকের দায়িত্বে ৮ বাংলাদেশি

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৪, ২০২২, ০৮:২৪ পিএম


কাতার বিশ্বকাপে স্বেচ্ছাসেবকের দায়িত্বে ৮ বাংলাদেশি

আর মাত্র ৬ দিনের অপেক্ষা। তারপরেই মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শুরু হবে ফিফা বিশ্বকাপ ফুটবলের মূলপর্ব।  ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফিফা বিশ্বকাপের ২২তম আসরকে সামনে রেখে গোটা বিশ্ব এখন ফুটবল উন্মাদনায় মেতে উঠেছে। বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ না পেলেও কাতার বিশ্বকাপে থাকছে বাংলাদেশের নাম।

বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে প্রতিবারই সদস্য দেশগুলো থেকে স্বেচ্ছাসেবক নেয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। কাতার বিশ্বকাপে সেই স্বেচ্ছাসেবক দলের অংশ হিসেবে সুযোগ পেয়েছেন ৮ জন বাংলাদেশি।

বাংলাদেশ থেকে স্বেচ্ছাসেবক মনোনয়নের কাজটি দেখভাল করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। পরে সোমবার (১৪ নভেম্বর) এক বিবৃতিতে স্বেচ্ছাসেবকদের এই তালিকা প্রকাশ করেছে বাফুফে।

বাংলাদেশ থেকে মনোনীত ৮ স্বেচ্ছাসেবকের মধ্যে বেশিরভাগই চাকরিজীবী। তবে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত একজন ছাত্র ও দুইজন প্রবাসীও আছেন তাদের মধ্যে। আছেন ময়মনসিংহের নাসিরাবাদ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাসানুল ইসলামও। 

বিশ্বকাপে মনোনীত ৮ বাংলাদেশি স্বেচ্ছাসেবক হলেন- হাসানুল ইসলাম, জাহিদ হাসান, আব্দুল করিম, ওয়াসিফ আজাদ, আউয়াল আহমেদ, কাজী তাওহীদ, আবু নোমান মো. রেজওয়ান ও রিয়াজুল হোসেন অনিক।

উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর স্বাগতিক কাতারের বিপক্ষে ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের ফুটবল বিশ্বকাপের। ২৮ দিনব্যপী এই ফুটবল মহাযজ্ঞের পর্দা নামবে ডিসেম্বরের ১৮ তারিখ।

টিএইচ

Link copied!