Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

বিশ্বকাপ না জিতলেও মেসি-রোনালদো স্মরণীয় হয়ে থাকবে: লুই

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৭, ২০২২, ০৯:২২ পিএম


বিশ্বকাপ না জিতলেও মেসি-রোনালদো স্মরণীয় হয়ে থাকবে: লুই

কাতার বিশ্বকাপই লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। এরপর হয়তো বিশ্বমঞ্চে তাদের নাও দেখা যেতে পারে।

তাই কাতারে বিশ্বকাপ জিতে ক্যারিয়ারের ইতি টানতে চান আর্জেন্টাইন ও পতুর্গিজ তারকা মেসি-রোনালদো। তবে বিশ্বকাপ জিততে না পারলেও ফুটবলে তারা এতদিন যা করেছেন তাই তাদের চিরস্মরণীয় করে রাখবে। এমনটিই বলেছেন পর্তুগালের সাবেক তারকা ফুটবলার লুই ফিগো।

বিশ্বকাপের ধারাভাষ্য দিতে বিশেষজ্ঞ হিসেবে ভারতে রয়েছেন লুই ফিগো। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, বিশ্বকাপ জয়ের ওপর একজন ব্যক্তির দক্ষতা নির্ভর করে না। তবে এটা ঠিক বিশ্বকাপ বা ইউরোপীয় কাপ জেতাটা নিঃসন্দেহে বড় সম্মানের। তবে সেটা না হলেও মেসি-রোনালদো ক্যারিয়ারে যা করেছেন তা ফুটবল ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

ফিগো আরও জানান, আমি কখনো তুলনা করতে ভালোবাসি না। কারণ প্রতিটি জেনারেশন আলাদা। ফুটবলাররাও আলাদা আলাদা হয়। বিপক্ষও আলাদা আলাদা হয়। তাদের মধ্যে এভাবে তুলনাও করা যায় না। তবে শেষ ১৫ বছরে মেসি-রোনালদো যেসব কীর্তি গড়েছেন তা অবিশ্বাস্য। ওরা যদি বিশ্বকাপটা জিতে তাহলে সেটা হবে ওদের চিরকালীন স্মৃতি। ওরা অতীতে যা করেছেন সেটাকে আমরা ভুলে যেতে পারি না।

কতার বিশ্বকাপে পর্তুগাল দল নিয়ে ফিগো বলেন,  পর্তুগাল এই বিশ্বকাপের অন্যতম সেরা দল। আমাদের দলের প্রত্যেকটি ফুটবলার ভালো। ওরা বিশ্বের সেরা ক্লাবে খেলে। পর্তুগাল এই বিশ্বকাপ জিততে পারে। পাশাপাশি ব্রাজিলের দলও খুব শক্তিশালী। সার্বিয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে ওদের খেলা সেটা প্রমাণ করেছে।

এবি

Link copied!