Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

যুব বিশ্বকাপে একই গ্রুপে বাংলাদেশ ও ভারত

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৭:৪৬ পিএম


যুব বিশ্বকাপে একই গ্রুপে বাংলাদেশ ও ভারত

আগামী বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ। এরই মধ্যে সূচি প্রকাশ করেছে আইসিসি। যেখানে শক্তিশালী ভারতের গ্রুপে পড়েছে বাংলাদেশ দল। এছাড়াও এই গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্র। 

যুব বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ১৩ জানুয়ারি। ফাইনালের মধ্য দিয়ে আগামী ৪ ফেব্রুয়ারি শেষ হবে এই আসর। আগের মতো এবার ১৬ দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‍‍`এ‍‍` গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে রয়েছে বাংলাদেশ, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। প্রথম ম্যাচেই ভারতের মোকাবেলা করবে যুব টাইগাররা।

এছাড়া ‍‍`বি‍‍` গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে, নামিবিয়া ও স্বাগতিক শ্রীলঙ্কা রয়েছে ‍‍`সি‍‍` গ্রুপে এবং ‍‍`ডি‍‍` গ্রুপে আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাকিস্তানের সঙ্গে রয়েছে নেপাল। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে পরের রাউন্ডে।

আগামী ১৪ জানুয়ারি কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি হবে ১৮ জানুয়ারি। আর ২১ জানুয়ারি কলম্বোর ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ।

উল্লেখ্য, এর আগে ২০২০ আসরের ফাইনালে এই ভারতকে হারিয়েই প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতেছিল আকবর আলীর বাংলাদেশ। এবার সেই প্রতিপক্ষের সঙ্গে ম্যাচ শুরু হবে যুব টাইগারদের মিশন।

Link copied!