Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

চুয়াডাঙ্গা জেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

উৎসবমুখর পরিবেশে প্রস্তুতি সম্পন্ন

ইসলাম রকিব/আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

ইসলাম রকিব/আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

ডিসেম্বর ১২, ২০২২, ০১:৫১ পিএম


উৎসবমুখর পরিবেশে প্রস্তুতি সম্পন্ন

বহু প্রতীক্ষিত চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই সম্পূর্ণ হয়েছে সম্মেলনের সব প্রস্তুতি। দীর্ঘ সাত বছর পর চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন সফল করতে এরই মধ্যে শেষ হয়েছে সব ধরনের প্রস্তুতি। শহরের টাউন হল ফুটবল মাঠে সাত বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে ঘিরে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা এখন উৎসবের আমেজে মাতোয়ারা। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। ২১৮ জন কাউন্সিলর আর ৪০ হাজার ডেলিগেট নিয়ে অনুষ্ঠিত হবে জেলা আওয়ামী লীগের এ ত্রিবার্ষিক সম্মেলন। ঈদ উৎসবের মতো জমকালো আয়োজনের এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের উৎসাহ-উদ্দীপনার যেমন শেষ নেই, তেমনি কারা কোন পদে আসছেন এ বিষয়টি নিয়েও চুয়াডাঙ্গায় এখন আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা।

তবে জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল কমিটির পক্ষ থেকে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হয়েছে, ত্যাগী ও পরীক্ষিতরা স্থান পাবে নতুন কমিটিতে। এছাড়া যারা তৃণমূলের রাজনীতি থেকে উঠে এসেছে বিশেষ করে ছাত্রলীগ, যুবলীগ এই ধরনের বিভিন্ন কমিটিতে যারা সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন জেলা কমিটিতে তাদের অগ্রাধিকার থাকবে বেশি। তারা যদি আবেদন করে তাদের বিষয়টিকে গুরুত্ব দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হবে। এছাড়া যারা আন্দোলন-সংগ্রামে, জেল-জুলুম, অত্যাচার ও হুলিয়া মাথায় নিয়ে এ পর্যন্ত দলকে গতিশীল করে যাচ্ছেন তাদেরই আসন্ন জেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে নেতৃত্বে দেখতে চায় আওয়ামী লীগের বর্তমান কমিটিসহ তৃণমূলের নেতাকর্মীরা। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে যারা আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন সেই সব নেতাদের কমিটিতে আনলে দল আরও সুসংঘটিত হবে বলে মন্তব্য করেন বর্তমান কমিটির অনেক নেতা।

এর আগে ২০১৫ সালের ২ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও সাধারণ সম্পাদক হিসেবে বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদকে দায়িত্ব দেয়া হয়। সে সম্মেলনের প্রায় সাড়ে চার মাস পর ৭১ সদস্যবিশিষ্ট চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমন্ত্রণপত্রের মাধ্যমে জানানো হয়েছে, মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী উপমহাদেশের ঐতিহ্যবাহী প্রাচীনতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র ও উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখার প্রত্যয়ে আজ সকাল ১০টায় চুয়াডাঙ্গা টাউন হল ফুটবল মাঠে বাংলাদেশ আওয়ামী লীগ, চুয়াডাঙ্গা জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জননেতা কাজী জাফরউল্লাহ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা  বি এম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন এমপি, পারভিন জামান কল্পনা ও অ্যাড. গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি। সম্মেলনে সভাপতিত্ব করবেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন) এমপি ও সম্মেলনের সঞ্চালনায় থাকবেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা জননেতা আজাদুল ইসলাম আজাদ।

Link copied!