Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

শাকিব বুবলির সম্পর্ক কোন পথে

মো. সোহাগ বিশ্বাস

মো. সোহাগ বিশ্বাস

মে ১০, ২০২৩, ১১:২২ পিএম


শাকিব বুবলির সম্পর্ক কোন পথে

সংবাদের শিরোনাম দেখে মনে হতে পারে এটি কোনো সিনেমার নাম। তবে এটি সিনেমা নয়, বাস্তব চিত্র। শাকিব খান সিনেমার বাইরেও জন্ম দিচ্ছে একএকটি সিনেমা। গত মঙ্গলবার বুবলির সাথে যখন কথা হয় তখন তিনি বলেছিলেন,  সুপারস্টার শাকিব খান অনেক বছর ধরে একাই টেনে নিয়ে যাচ্ছেন আমাদের সিনেমা। তার সাথে কারো তুলনা চলে না। চলচ্চিত্রে এসেছি তার বিপরীতে অভিনয় করে। আমাদের পর্দায় রসায়ন বেশ ভালো। সেই সাথে তিনি আদর আজাদেরও প্রসংশা করেন।

ঠিক তার কয়েক ঘণ্টা পরই শাকিব খান ঘোষণা দিলেন আর কোনো দিন অনস্ক্রিন বা অফস্ক্রিন কোনোভাবেই বুবলির সাথে দেখা যাবে না ঢালিউডের এই সুপারস্টারকে।

বেশ কিছু দিন ধরেই গুঞ্জন চলছিল অপুর পর বুবলির সাথেও ডিভোর্স হচ্ছে শাকিব খানের। কিন্তু বিষয়টি এতদিন নীরব ছিল শাকিব খানের সাথে প্রযোজক রহমতুল্লাহর বিবাদের কারণে।  কিন্তু হঠাৎ করে শাকিবের এই ঘোষণায় হতবাক নেটিজেনরা।

গত মঙ্গলবার শাকিব এক সাক্ষাতকারে জানিয়েছেন, বুবলির সঙ্গে আমি আর কোনো ছবিতে কাজ করব না, এটি চূড়ান্ত সিদ্ধান্ত। বুবলিকে আমার সঙ্গে আর অনস্ক্রিন-অফস্ক্রিন কোথাও দেখা যাবে না। আপনারা যদি ‘লিডার : আমিই বাংলাদেশ’ ছবির ‘সুরমা সুরমা’ গানটি দেখে থাকেন, তাহলে খেয়াল করবেন, একটি রোমান্টিক গান; তবে দুই শিল্পীর একটু দূরত্ব ছিল। কাছাকাছি দেখা যায়নি তাদের। আমার পুরো অভিনয় জীবনে এমনটি কখনো ঘটেনি। কারণ, আমি আর কোনো দিন বুবলির সঙ্গে স্ক্রিন শেয়ার করতে চাই না। ছেলেদের জন্য মাঝে মধ্যে দেখা হয় বলে মন্তব্য করেন এই সুপারস্টার।

সাকিবের এই মন্তব্যের পর সোশ্যালমিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। শাকিবের সেই মন্তব্যের পর থেকেই বুবলির সাথে যোগাযোগের চেষ্টা করে আমার সংবাদ। কিন্তু তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। এর পরপরই তিনি তার ফেজবুকে শাকিবে প্রতিটি কথার উত্তর দেন। নিজের ফেজবুকে শাকিব খানকে ‘মিস্টার শাকিব খান’ সম্বোধন করে বুবলি লিখেছেন, ‘আপনার বিশেষ কিছু সাক্ষাৎকার খুব অপরিচিত লাগে, কেমন যেন! বাস্তবে দেখা আপনার সাথে মেলে না।’ বুবলি সরাসরি শাকিব খানকে বলেছেন, ‘শেহজাদের মুখের দিকে তাকিয়ে আপনাকে নিয়ে অনেক কিছুই বলতে চাই না, এড়িয়ে যাই; কিন্তু আমার ছেলের সম্মানের জন্য যদি মা হয়ে আমাকে কথা বলতে হয়, সময় হলে আমি অবশ্যই বলব।

গত ঈদে শাকিব খান, সন্তান শেহজাদসহ সময় কাটানোর স্মৃতিচারণা করে বুবলি শাকিবকে প্রশ্ন করেন, ‘কিছু দিন পরপর কী উদ্দেশে আপনি আপনার স্ত্রী (এখনো আপনার সাথে আমার ডিভোর্স হয়নি) এবং আপনার সন্তানের মাকে নিয়ে আপত্তিকর ইঙ্গিতপূর্ণ কথা বলে সংবাদ করে ক্ষীণ চিন্তা প্রকাশ করেন?

শাকিব বলছেন বুবলির সাথে তার কোনো সম্পর্ক নেই, অন্যদিকে বুবলি বলছে তিনি এখনো শাকিবের বৈধ স্ত্রী। আর অপু বিশ্বাসকে দেখা গেছে শাকিব-রহমতউল্লার মধ্যে বিভাজন ঘোচাতে। এই পাল্টাপাল্টি বক্তব্যে বিব্রত চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এক সময়ে শাকিব খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত পরিচালক মো. ইকবাল আমার সংবাদকে বলেন, শাকিব নিজের স্বার্থ ছাড়া কিছুই বোঝে না। আজ বুবলির এই অবস্থার জন্য বুবলি নিজেই দ্বায়ী বলেও মন্তব্য করেন তিনি। ইকবাল আরো বলেন, এই পরিবারটিইি সিনেমাকে ধ্বংস করছে।  এর আগে ২০১৭ সালের ১০ এপ্রিল একটি বেসরকারি টেলিভিশনে উপস্থিত হয়ে শাকিবের সঙ্গে নিজের গোপন বিয়ের ও সন্তানের খবর জানিয়েছিলেন জনপ্রিয় চিএনায়িকা অপু বিশ্বাস।  

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ২০২২ সালে সন্তানের ছবি ও নাম প্রকাশ করেছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা শবনম বুবলি। বুবলি প্রকাশ্যে আসলে ক্ষিপ্ত হন শাকিব খান । অপু ও বুবলির ঘরে তার  দুই সন্তান স্বীকার করলেও তাদের মানতে নারাজ বাংলা সিনেমার এই সুপারস্টার। বুবলির সাথে দূরত্ব সৃষ্টি হলে ঘনিষ্ঠতা শুরু হয় চিএনায়িকা পূজা চেরীর সাথে। শাকিবের এক ঘনিষ্ঠ পরিচালক আমার সংবাদকে বলেন শাকিব-পূজার বিয়ের সময় যারা ছিল তারাই বিষয়টি নিশ্চিত করেছে । তবে বিষয়টি প্রকাশ্যে আসলে নিজেকে সরিয়ে নেন এই নায়িকা। 

এই পরিচালক বলেন, গলুই সিনেমায় অভিনয় করতে গিয়ে পূজার সাথে ঘনিষ্ঠ হয় শাকিব। তবে পূজা বুঝতে পারে তার পরিণতিও অপু- বুবলির মতো হতে যাচ্ছে সেই সংশয় থেকেই পূজার দূরে সরে যাওয়া। অনেকে মনে করেন আদর আজাদের সাথে বেশি ঘনিষ্ঠতার করনেই হঠাৎ করে শকিবের এই সিদ্ধান্ত। তবে শাকিবের ঘনিষ্ঠজনরা বলছে বুবলির বেশ কিছু আপত্তিকর বিষয় শাকিব খানের হাতে আসার করনেই শাকিব এমন কঠিন পদক্ষেপ নিয়েছে। অবশ্য অপু বিশ্বাসের বেলাতেও তারা এই একই যুক্তি দিয়েছে। এখন প্রশ্ন হচ্ছে শাকিব আসলে কার?

Link copied!