Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

স্বস্থিতে রাজধানী ছেড়েছে ঈদ যাত্রার ট্রেন

মো. মাসুম বিল্লাহ

জুলাই ৫, ২০২২, ০৪:৫১ পিএম


স্বস্থিতে রাজধানী ছেড়েছে ঈদ যাত্রার ট্রেন

ঈদে ছুটির যাত্রা মানে রেল স্টেশনে ভিন্নরূপ। খাবার বগি থেকে ছাদ তিল ধারণের ঠাই থাকে না কোথাও।টিকিটে সিট থাকা সত্বেও নির্দিষ্ট সিটে পৌছানো একটি যুদ্ধ।তবে এবার ভিন্নতা আসছে এই ঈদের যাত্রায়।নির্ধারিত সিটে বসে স্বস্তিতে ঘরমুখী হচ্ছেন ঈদ যাত্রার যাত্রীরা।

মঙ্গলবার(৫ জুলাই) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদ যাত্রার প্রথম দিনে এমন চিত্র দেখা যায়।

প্রতিবছর ঈদ যাত্রাকে কেন্দ্র করে কমলাপুর স্টেশনে যাত্রীদের আনাগোনা বেগ পেতে হয় রেল কর্তৃপক্ষকে। ঈদের ছুটিতে ঘরমুখী যাত্রীরাও আশঙ্কায় থাকেন ভ্রমণে বাড়তি ভিড়ের চাপ সামলানো নিয়ে। তবে এবার সেই আশঙ্কা কাটিয়ে স্বস্থির কথা বললেন গন মাধ্যমে। আজ সকাল ১০ টায় রাজধানী ছেড়ে যাওয়া জামালপুর অভিমুখী যমুনা এক্সেপ্রেসের যাত্রী রনি শেখ বলেন,গত ১ তারিখে অনেক কষ্ট করে একটা টিকিট কেটেছি।প্রতিবছর সিট থাকার পরেও অতিরিক্ত যাত্রীর চাপে অনেক ধাক্কাধাক্কি করে সিটে বসতে হয়। সেই ভোগান্তির কথা চিন্তা করে এবার ২ ঘণ্টা আগেই বসে আছি।এখন ট্রেন ছেড়ে যাচ্ছে খুব আরামেই যেতে পারছি কোনো চাপই নাই। এটা জানলেতো এতো আগে আসতাম না।

অগ্নিবীনা এক্সপ্রেসের খাবার সরবরাহকারী সাইম আমার সংবাদকে বলেন, প্রতিবছর এই দিনে ব্যাপক চাপ থাকে আমরা খাবার নিয়ে যাত্রীদের কাছে যেতে পারি না কিন্তু এই ঈদে হঠাৎ ফাকা তবে বৃহস্পতিবার ও শুক্রবার চাপ বাড়বে।

ঈদ যাত্রার এমন চিত্রের কথা জানতে চাইলে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন,সিটের অতিরিক্ত যাত্রী বহনে আমরা এবার কিছুটা কমিয়ে দিয়েছি।১ নম্বর গেটেও আমাদের টিকিট কর্মকর্তারা তৎপর রয়েছে। আপনারা দেখবেন তারা টিকিট বিহীন স্টেশনের ভিতরে কাউকে ঢুকতে দিচ্ছে না।

আরইউ

Link copied!