Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

এবার সড়কের কোথাও যানজট হয়নি: কাদের

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১২, ২০২২, ০১:২৩ পিএম


এবার সড়কের কোথাও যানজট হয়নি: কাদের

এবার ঈদুল আজহায় ব্যবস্থাপনার কিছু ত্রুটির কারণে যানজট হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবার ঈদের সময় সড়কের অবস্থা সব জায়গায় ভালো ছিল। সড়কের জন্য কোথাও যানজট হয়নি। যেটা হয়েছে সেটা কিছু ব্যবস্থাপনার ত্রুটি বা সমন্বয়ের অভাবে হয়েছে। একটা রুটে সমস্যা বেশি হয়েছে সেটি হলো উত্তরাঞ্চল। কিন্তু সেটি হওয়ার কথা ছিল না।

আরও পড়ুন: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

তিনি বলেন, আমরা আশা করছি, মেট্রোরেল সিক্স লেন ডিসেম্বরের মধ্যে উদ্বোধন হবে। বঙ্গবন্ধু সেতুর ওপর এক দিনে ৪৩টি দুর্ঘটনা ঘটেছে। পদ্মা সেতুর ব্যাপার হচ্ছে, সেখানে কোনো গাড়ি যদি অ্যাক্সিডেন্ট হয় সেই গাড়িটা সরানোর জায়গা আছে পাশে কিন্তু বঙ্গবন্ধু সেতুতে সেই জায়গাটা নেই। সেখানে সামনেরগুলো সরিয়ে গাড়ি সরাতে হয়। অনেকগুলো নষ্ট হয়েছিল, সেই কারণে আমরা খুবই চাপের মধ্যে ছিলাম। অনেক জায়গায় দুর্ঘটনা গাড়িকে ধীরগতির মুখে ঠেলে দিয়েছে। যে কারণে কিছু কিছু সমস্যা হয়েছে। সার্বিকভাবে অন্যান্য রুটে সারা দেশে ভালো ছিল, বলেন তিনি।

আরও পড়ুন: এক্সপ্রেসওয়েতে যানজটে নাকাল ঢাকায় ফেরা মানুষ

ওবায়দুল কাদের আরও বলেন, বিজিএমইএ-বিকেএমইএকে বারবার অনুরোধ করেছি পর্যায়ক্রমে ছুটি দেওয়ার জন্য। বৃহস্পতিবার ও শুক্রবার চন্দ্রা-নবীনগর এলাকায় যানজট হয়েছে, হঠাৎ করে পোশাক শ্রমিকদের একসঙ্গে ছেড়ে দেওয়া হয়েছে, যেটা পর্যায়ক্রমে করার কথা ছিল। সেটা তারা করেনি বা করতে পারেনি।

সেতুমন্ত্রী বলেন, সবার সিদ্ধান্ত ছিল সরকারের পক্ষ থেকে মোটরসাইকেল নিয়ন্ত্রণ করা। কিছু কিছু অ্যালাউ করা হয়েছে আবার কিছু কিছু আদেশ লঙ্ঘন করে হাইওয়েতে এসেছে। আসলে মোটরসাইকেল, যে যানগুলো ছোট ছোট বিশেষত ৩ চাকার; এগুলো নিয়ন্ত্রণ না হলে সমস্যার সৃষ্টি হয়।


ইএফ

Link copied!