Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

ভারি বৃষ্টির সাথে তাপমাত্রা কমার আভাস

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২৪, ২০২২, ০৪:৫২ পিএম


ভারি বৃষ্টির সাথে তাপমাত্রা কমার আভাস

গত ২৪ ঘণ্টায় দেশে তাপমাত্রা কমেছে। রোববার (২৪ জুলাই) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ২৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

রোববার (২৪ জুলাই) আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক এ তথ্য জানান।


তিনি বলেন, গতকাল (শনিবার) সকালে বদলগাছী ও টেকনাফে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। সেটি আজ কক্সবাজারে ২৪ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে। এছাড়া নেত্রকোনায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৭১ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দুএক জায়গা ছাড়া প্রায় সব জায়গায় বৃষ্টি হয়েছে।


তিনি আরও বলেন, আজকের পূর্বাভাস অনুযায়ী, রাজশাহী, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও সিলেট জেলায় মৃদু তাপপ্রবাহ চলমান আছে, যা প্রশমিত হতে পারে। পাশাপাশি সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

আরইউ

Link copied!