Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

চাঁদাবাজির অভিযোগে রাজধানীতে ৪ হিজড়া আটক

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৫, ২০২২, ১১:২৪ এএম


চাঁদাবাজির অভিযোগে রাজধানীতে ৪ হিজড়া আটক

রাজধানীর উত্তরায় প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগে ৪ হিজড়াকে আটক করেছে পুলিশ। রোববার সকালে ঢাকা উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টর থেকে তাদের আটক করা হয়।

তারা হলেন- আলো (২৮), শারমীন (২৩), মিম (৩০) ও রুমা (২৫)। তাদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধের ঘটনায় মোট ৪টি মামলা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, রোববার সকাল ১০ টায় উত্তরার ৯নং সেক্টরের একটি বাসায় ‍‍`নবজাতক পাওনা‍‍` দাবি করে দুই নবজাতকের অভিভাবকের কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা।

চাঁদা না দিলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেন। এক পর্যায়ে একটি পরিবার ৩ হাজার টাকা দেন। অন্য পরিবার টাকা না দিলে তারা ওই ফ্ল্যাটের দরজায় লাথি মেরে, চিৎকার চেচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

পরে ভুক্তভোগী পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির ৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

ওসি মোহাম্মদ মহসীন গণমাধ্যমকে বলেন, ‍‍`এই এলাকায় হিজড়াদের তিনটি গ্রুপ আছে। তাদের বিরুদ্ধে চাঁদাবাজি, মারামারিসহ বিভিন্ন অপরাধের ঘটনায় এখন পর্যন্ত মোট ৪টি মামলা হয়েছে বলে জানান তিনি।‍‍`

এআই 

Link copied!