Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

বন্ধ হলো দেশ মেডিকেল ও ট্রিটমেন্ট চক্ষু হাসপাতাল

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম ব্যুরো

আগস্ট ২৯, ২০২২, ০৮:৫৮ পিএম


বন্ধ হলো দেশ মেডিকেল ও ট্রিটমেন্ট চক্ষু হাসপাতাল

চট্টগ্রাম নগরীতে অবৈধ হাসপাতাল, ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে পুনরায় অভিযান শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। অভিযানের প্রথম দিনে নগরীর দুটি হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া আরও দুটি হাসপাতালকে ১০ দিনের সময় বেধে দেওয়া হয়েছে।ক্লিনিক দুটি হলো—চট্টেশ্বরী রোডের দেশ মেডিক্যাল সার্ভিস এবং পাঁচলাইশের ট্রিটমেন্ট চক্ষু হাসপাতাল।

হাসপাতালের লাইসেন্স ও কাগজপত্র না থাকা,নিয়ম কানুন না মেনে সেবা প্রদান করা এবং পরিষ্কার পরিচ্ছন্ন না থাকার অভিযোগে এসব প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।সোমবার (২৯ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীর নেতৃত্বে চালানো এ অভিযানে ৬টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন। এ অভিযানে হাসপাতাল দুটি বন্ধের নির্দেশ দেন। এছাড়া হেলথ হোম প্রাইভেট লিমিটেড ও ফেয়ার হেলথ নামে আরও দুই প্রতিষ্ঠানকে সতর্ক করে কাগজপত্র ঠিক করার জন্য ১০ দিনের সময় বেধে দেন।

জানা গেছে, দেশ মেডিক্যাল সার্ভিস প্রতিষ্ঠানটি ২০১৫ সালের পর কোনো লাইসেন্স নবায়ন করেনি। নেই কোন জরুরি বিভাগ। অপারেশন থিয়েটারও মানসম্মত নয়। ডিপ্লোমাধারী নার্স নেই, হাসপাতালের পরিবেশও নোংরা। এসব কারণে হাসপাতালটির কার্যক্রম বন্ধের নির্দেশনা দেন চট্টগ্রাম সিভিল সার্জন। একইসঙ্গে পাঁচলাইশের ট্রিটমেন্ট চক্ষু হাসপাতালের অনলাইনে নিবন্ধনের অনুমতি পত্র ও হাসপাতাল পরিচালনার কোনো অনুমতির কাগজপত্র পাওয়া যায়নি। অপারেশন থিয়েটার মানসম্মত না থাকাসহ নানান অনিয়মে এ হাসপাতাল বন্ধ রাখতে বলা হয়েছে।সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। এরই অংশ হিসেবে বেশকিছু প্রতিষ্ঠান ঘুরে দেখেছি। এর মধ্যে লাইসেন্সসহ কোনো কাগজপত্র না পাওয়া এবং বিভিন্ন ধরনের অনিয়ম পাওয়ায় দুটি হাসপাতাল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এসএম

Link copied!