Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘অপশক্তি দূর করে আ.লীগকে সুসংগঠিত করতে হবে’

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

সেপ্টেম্বর ৯, ২০২২, ০৪:৩৮ পিএম


‘অপশক্তি দূর করে আ.লীগকে সুসংগঠিত করতে হবে’

ময়মনসিংহের নান্দাইলে আসন্ন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে তৃণমূল পর্যায়ে মাঠ গোছাচ্ছে উপজেলা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দিচ্ছেন নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব:) আব্দুস সালাম আরসিডিএস পিএসসি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া।

জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে উপজেলার ১টি পৌরসভা সহ ১৩টি ইউনিয়নে দলকে সুসংগঠিত করাসহ আওয়ামী লীগের সম্মেলন সফল করার উদ্দেশ্যে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে উপজেলা আওয়ামী লীগ। তারই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার উপজেলার ৬নং রাজগাতী ইউনিয়নের কালিগঞ্জ বাজার ও গত বুধবার গাংগাইল ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক রাষ্ট্রদূত, সাবেক দুই বারের সংসদ সদস্য আলহাজ্ব মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি।

সেসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তথা আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে, নৌকার বিজয় সুনিশ্চিত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। তবে আওয়ামী লীগ দলকে কোন অপশক্তি যেন গ্রাস না করতে পারে, সেজন্য দল থেকে অপশক্তি দূর করে আওয়ামী লীগকে সুসংগঠিত করতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে, দলের গঠনতন্ত্রকে মেনে চলতে হবে। অন্যথায় হানাহানি আর সহিংসতার মাধ্যমে দলকে সুসংগঠিত করা সম্ভব নয়। এখনও সময় আছে যারা দলের বিরোধিতা তথা দলের সাংগঠনিক কার্যক্রমের বিরোধিতা করছেন, আপনাদের বলি, আপনারা ফিরে আসুন। আপনাদের জন্য ঘরের দরজা এখনও খোলা আছে। কিন্তু আওয়ামী লীগ দল তথা নৌকার বিরুদ্ধে অবস্থান করে, দলের ক্ষতি করে, সময় হারিয়ে আসলে- দলে আর জায়গা পাবেন না।

পরিশেষে প্রধান অতিথি মেজর জেনারেল (অব:) আব্দুস সালাম তার বক্তব্যে আরো বলেন, কোন আধারে থেকে নয়, স্বচ্ছতার সহিত দলের গঠনতন্ত্র মেনে কাজ করতে হবে। আপনারা বাড়িতে বসে না থেকে ঐক্যবদ্ধ হয়ে আসন্ন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সফলতার মাধ্যমে নান্দাইল থেকে অপশক্তিকে তাড়াতে হবে।

আগামী নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে, আর সেজন্য আপনাদের সহযোগীতা সর্বাগ্র কামনা করছি। এছাড়া উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ভূইয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল মালেক চৌধুরী স্বপন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম শাহান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সরকার, সাংগঠনিক সম্পাদক নাজিমুল্লাহ লিটন, প্রচার সম্পাদক জামাল আকন্দ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু নাঈম ভূইয়া ফারুক প্রমুখ।

এসএম

Link copied!