Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

মেঘের রাজ্যে পাহাড় ধস, ৪ ঘন্টা পর যান চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৫, ২০২২, ০২:৪৫ পিএম


মেঘের রাজ্যে পাহাড় ধস, ৪ ঘন্টা পর যান চলাচল শুরু

রাঙ্গামাটির নন্দারামে পাহাড় ধসের ঘটনায় বন্ধ থাকার ৪ ঘন্টা পর সাজেকের সাথে যান চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে সাজেকের নন্দারাম এলাকায় ভারি বর্ষণের ফলে এই পাহাড় ধসের ঘটনা ঘটে। মাটি সরাতে কাজ করেছেন স্থানীয় লোকজন ও সেনাবাহিনীর সদস্যরা।

বিষয়টি জানিয়েছেন বিঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার।

সাজেক কটেজ ও রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই বলেন, দুর্গাপূজা, ঈদে মিলাদুন্নবী ও বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষে টানা কয়েক দিনের সরকারি ছুটির কারণে সাজেকে শতাধিক রিসোর্ট ও কটেজ বুকিং হয়েছে। ধারণ ক্ষমতার ৪ গুন পর্যটক অবস্থান করছে, রিসোর্টে জায়গা না পেয়ে অনেকে তাঁবুতে অবস্থান করছেন।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ (অপরাধ) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড় ধসের ঘটনা ঘটে। সড়কে যান চলাচল স্বাভাবিক করতে কাজ সেনাবাহিনী। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মেঘের রাজ্য হিসেবে পরিচিত রাঙামাটির সাজেক ভ্যালি। ছুটির দিনে পর্যটকদের পদচারণায় মুখর থাকে জায়গাটি। সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে সরকারি ছুটি থাকায় পর্যটকরা ছুটে আসছেন। তবে পাহাড় ধসের ঘটনায় দুই পাড়ে কয়েক হাজার পর্যটক আটকা পড়েছেন। এর ফলে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা করছেন পর্যটন ব্যবসায়ীরা।

ইএফ

Link copied!