Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

‘সিসি ক্যামেরা ব্যবহারে ভোটে অনিয়ম কমেছে’

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২, ২০২২, ০১:০৩ পিএম


‘সিসি ক্যামেরা ব্যবহারে ভোটে অনিয়ম কমেছে’

ভোটের অনিয়ম বন্ধে সিসি ক্যামেরার কারণে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্বশীলতা বেড়েছে এবং অনিয়মও অনেকাংশে কমেছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (২ নভেম্বর) আগারগাঁও নির্বাচন কমিশনে চারটি পৌরসভার নির্বাচন মনিটরিং করার সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি জানিয়েছেন, সিলেটের বিশ্বনাথ, চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর পৌরসভা নির্বাচন সিসি ক্যামেরার কন্ট্রোল রুমের মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। 

নির্বাচন কমিশনের পঞ্চম তলায় কন্ট্রোল রুমে সকাল আটটা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে পৌরসভা নির্বাচন মনিটরিং করা হচ্ছে। সকাল থেকেই প্রধান নির্বাচন কমিশনারসহ মাননীয় কমিশনারবৃন্দ কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

৪ পৌরসভার ৩৬ টি ওয়ার্ডের ভোটকেন্দ্রের সংখ্যা ৬২ টি। ভোট কক্ষ রয়েছে ৩৮৩ টি। সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চলবে। মোট ৫০৫ টি সিসিটিভির মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।

কুমিল্লা সিটি কর্পোরেশন, ঝিনাইদহ পৌরসভার, গাইবান্ধা ৫ উপ নির্বাচন সিসিটিভির মাধ্যমে সফলভাবে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় ৪ পৌরসভা নির্বাচন মনিটরিং করা হচ্ছে। 

ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত পরবর্তী সকল নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের।

টিএইচ

Link copied!