Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

রসিক নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী চূড়ান্ত আজ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৪, ২০২২, ১০:৪৭ এএম


রসিক নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী চূড়ান্ত আজ

রংপুর সিটি করপোরেশনে (রসিক) নির্বাচন হবে আগামী ২৭ ডিসেম্বর। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

ইসির পক্ষ থেকে জানানো হয়, ভোটগ্রহণ সুষ্ঠুভাবে করতে প্রতিটি কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা বসানো হবে। আগামী সোমবার (৭ নভেম্বর) নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে ইসির পক্ষ থেকে বলা হয়েছে।

শেষ পর্যন্ত রংপুর সিটি করপোরেশনে নৌকার মনোনয়ন কে পাচ্ছেন, জানা যাবে আজ। আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা বসবে শুক্রবার (০৪ নভেম্বর) বিকাল ৪টায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে। সভায় সভাপতিত্ব করবেন মনোনয়ন বোর্ডের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

এদিকে সিটি নির্বাচনকে সামনে রেখে দলের সম্ভাব্য প্রার্থীরা দেন দরবার শুরু করেছেন অনেক আগেই। বিএনপি এই নির্বাচনেও অংশ নেবে না, ঘোষণা আগেই দেওয়া। 

আওয়ামী লীগ নেতাদের মধ্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল এবং স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আতাউর জামান বাবুর নাম শোনা যাচ্ছে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল এরই মধ্যে নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন। গত ৩০ অক্টোবর দুপুরে তুষার কান্তি মণ্ডলের নেতৃত্বে ট্রাক মিছিল নিয়ে নৌকার বিশাল শোডাউনও দিয়েছেন।

স্থানীয় সরকার সিটি করপোরেশন নির্বাচন আইন অনুযায়ী, কোনো সিটির মেয়াদ শেষ হওয়ার আগে ১৮০ দিনের মধ্যে ভোট করতে হয়। সে অনুযায়ী গত ১৯ অগাস্ট থেকে রংপুর সিটি নির্বাচনের সময় গণনা শুরু হয়েছে।

বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে প্রায় চার লাখের বেশি। ২০১৭ সালের দ্বিতীয় নির্বাচনের সময় ভোটার ছিল ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন।

টিএইচ
 

Link copied!