Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ফরিদপুরে উপ-নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ: সিইসি

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৫, ২০২২, ০২:৩৭ পিএম


ফরিদপুরে উপ-নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ফ‌রিদপুর-২ আসনের উপ‌-নির্বাচন ক্লোজ সা‌র্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে। সকাল থেকে এখনও কোনো অ‌নিয়ম পাওয়া যায়‌নি। নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ বলেও জানিয়েছেন তিনি।

শ‌নিবার (৫ নভেম্বর) নির্বাচন ভবনে সিসি ক্যামেরায় ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণের সময় তি‌নি এ কথা বলেন।

সিইসি বলেন, ভোটার উপস্থিতি কেমন বলতে পারবো না। তবে খুব বেশি ভিড় পরিলক্ষিত হয়নি। যেটা আমাদের প্রত্যাশা ছিল যে নির্বাচনটা শান্তিপূর্ণভাবে হবে, কোনো অনিয়ম হবে না, সেদিক থেকে আমরা সন্তুষ্ট।

কাজী হা‌বিবুল আউয়াল জানান, পুরো আসনে ১২৩টি কেন্দ্রে ১ হাজার ৫২‌টি সি‌সি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যাপ্ত সংখ্যক আইন শৃঙ্খলা বা‌হিনী মোতায়েন রয়েছে।

এ সময় স্থ‌গিত থাকা গাইবান্ধা-৫ আসনের ভোটের অ‌নিয়মের অ‌ভিযোগ তদন্ত প্রতিবেদন প্রসঙ্গে জানতে চাইলে তি‌নি জানান, আগে ৫১টি কেন্দ্রের ওপর তদন্ত কর‌লেও ক‌মিশন সবক‌টি কে‌ন্দ্রের তদন্ত কর‌তে চায়। বা‌কি ৯৪‌টি কে‌ন্দ্রের তদন্তের জন্য ক‌মি‌টি‌কে আরও সাত‌দিন সময় দেওয়া হ‌য়ে‌ছে। তারপরই ব্যবস্থা।

নগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে আসনটি গঠিত। এতে তিন লাখ ১৮ হাজার ৪৭৯ জন ভোটার ১২৩টি কেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

টিএইচ

Link copied!