Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভাড়াটে সন্ত্রাসী হিসেবে খাটতো বিডিএসকে গ্যাংয়ের ৮ সদস্য: র‌্যাব

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৯, ২০২৩, ০২:১০ পিএম


ভাড়াটে সন্ত্রাসী হিসেবে খাটতো বিডিএসকে গ্যাংয়ের ৮ সদস্য: র‌্যাব

রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী ও বেড়িবাঁধ এলাকায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, যৌন হয়রানিসহ নানা অপরাধে জড়িত কিশোর গ্যাং ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিংয়ের (বিডিএসকে) আট সদস্যকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২৮ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন এলাকা ও ফরিদপুর থেকে কিশোর গ্যাংয়ের এসব সদস্যকে গ্রেপ্তার করা হয়। রোববার (২৯ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব বলছে, কিশোর গ্যাংয়ের সদস্যরা বেশ কয়েক বছর ধরেই নানা অপরাধে জড়িত। দুই বছর আগে শ্রীনাথ মণ্ডল হৃদয় (২২) তিনটি কিশোর গ্যাংয়ের সদস্যদের নিয়ে কিশোর গ্যাং বিডিএসকে গড়ে তোলেন।

গ্রেপ্তার অন্য সদস্যরা হলেন মো. রবিন ইসলাম (২০), মো. রাসেল (২৫), মো. আলামিন (২১), মো. লোমান (২১), মো. আশিক (১৯), মো. জোবায়ের ইসলাম (১৯) ও মো. সুমন (২০)।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, তাদের গ্রুপে ২০ থেকে ২৫ জন সদস্য রয়েছেন। এই কিশোর গ্যাংয়ের সদস্যরা সবুজ বাংলা গ্রুপ, টপ টেন গ্রুপ ও ভাইবন্ধু গ্রুপের সদস্য ছিলেন।

তিনি আরও বলেন, তারা বিভিন্ন সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, আদাবর, শ্যামলী, মোহাম্মদপুরসহ পার্শ্ববর্তী এলাকায় মারামারিসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতেন। তারা ভাড়াটে সন্ত্রাসী হিসেবেও কাজ করতেন। এ ছাড়া তারা এসব এলাকায় মাদক সেবন ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন।

র‌্যাব আরও বলছে, ৭ জানুয়ারি রাজধানীর আদাবর থানার তিন রাস্তার মোড় এলাকায় একজন ভুক্তভোগীকে জখম করে তার কাছে থাকা মুঠোফোন ও টাকা ছিনিয়ে নেন এ গ্যাংয়ের সদস্যরা। ওই ঘটনা তদন্ত নেমে তাদের গ্রেপ্তার করা হয়। বিভিন্ন পেশার আড়ালে কিশোর গ্যাংয়ের সদস্যরা এসব অপরাধে জড়িত বলছে র‌্যাব। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বিভিন্ন সময় গ্রেপ্তার হয়ে কারাগারেও ছিলেন তারা।

টিএইচ

Link copied!