Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজধানীতে পাসপোর্ট অফিসে অভিযান, দালাল চক্রের ২৬ সদস্য গ্রেপ্তার 

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৫:৪৫ পিএম


রাজধানীতে পাসপোর্ট অফিসে অভিযান, দালাল চক্রের ২৬ সদস্য গ্রেপ্তার 

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের আশপাশ এলাকায় অভিযান পরিচালনা করে দালাল চক্রের ২৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত। এবং আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টা হতে ১.৩০ পযর্ন্ত র‌্যাব-২ এর একটি আভিযানিক দল র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসানের পরিচালনায় রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের আশপাশের এলাকায় এ বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

উল্লেখ্য, সম্প্রতি সংঘবদ্ধ একটি দালাল চক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং পার্শ্ববর্তী ব্যাংকে টাকা জমা দেয়ার লাইনে দাঁড়ানো পাসপোর্ট প্রার্থীদের ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভুয়া কাগজপত্র, এমনকি ৫ থেকে ৬ হাজার টাকায় ভেরিফিকেশন ছাড়া অতিদ্রত পাসপোর্ট তৈরির সম্পূর্ণ দায়িত্ব নেয়ার জন্য প্রলুব্ধ করে। 

আর পাসপোর্ট প্রার্থীগণ তাদের প্রতারণায় রাজি না হওয়া পর্যন্ত নানাভাবে বিরক্ত করতেই থাকে। অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। আবার কখনো কখনো অনেক হয়রানির পর পাসপোর্ট প্রদান। এসব ব্যাপারে কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারিত হওয়ার পরও চক্রটি গণ উপদ্রব চালাতে থাকে। 

উক্ত বিজ্ঞপ্তিটি নোটিশ বোর্ড ছাড়াও মাইকিং করে দালালদের উপদ্রব সৃষ্টিকারীদের সতর্ক করা হয়। উপরোক্ত এসব সতর্কীকরণ পদক্ষেপ গ্রহণের পরেও দালাল চক্রের উপদ্রবে সাধারণ মানুষের হয়রানি বন্ধ না হওয়ায় র‌্যাব-২ নিয়মিত এ গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।

টিএইচ

Link copied!