Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

পাঁচ কোটি টাকার হেরোইনসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০১:০৪ পিএম


পাঁচ কোটি টাকার হেরোইনসহ গ্রেপ্তার ৩

গাজীপুরের কালিয়াকৈর এবং নওগাঁয় অভিযান চালিয়ে পাঁচ কোটি টাকা মূল্যের ৫ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

শুক্রবার (৩ ফেব্রুযারি) কাওরান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টার প্রেস ব্রিফিং এ তথ্য জানান র‌্যাবের মিডিয়া শাখার আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার, খন্দকার আল মঈন।

তিনি জানান, গতকাল রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১২ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর এবং নওগাঁ এলাকা থেকে ৫ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ চক্রের সদস্য মো. শাকিবুর রহমান (৩৫), তার সহযোগী রাজিয়া খাতুন(৩৩) ও সেলিনা খাতুন শিরিনা (৩৮), গ্রেপ্তার করা হয়। উদ্ধারকৃত হেরোইন এর বাজার মূল্য পাঁচ কোটি টাকা।  

গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত চক্রটি পার্শ্ববর্তী দেশের রাজশাহীর গোদাগাড়ীর সীমান্তবর্তী এলাকা দিয়ে নদীপথে প্রতি মাসে ৪ থেকে ৫ কেজি হেরোইন নিয়ে আসে। মাদক পরিবহনের কৌশল হিসেবে শাকিব নারী সদস্যদের ব্যবহার করত। তাদের মাদক ব্যবসার চক্রে ১০ থেকে ১২ জন সক্রিয় নারী সদস্য রয়েছে।

তারা চাহিদা অনুযায়ী বগুড়া, সিরাজগঞ্জ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ এবং সাভারসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিনিয়ত ৫০০ থেকে ৬০০ গ্রাম করে বিভিন্ন ব্যক্তির নিকট পাঠিয়ে দেয়। প্রত্যেকটি চালান পরিবহনের জন্য তারা বহনকারীকে ১৫ থেকে ২০ হাজার টাকা প্রদান করত।

মাদক চালানের পরিমাণ বেশি থাকলে শাকিবুর বিভিন্ন সময় তার নিজের মোটরসাইকেলযোগে পরিবহন করত। এই চালানে ৩ কেজির বেশী হওয়ায় শাকিব নিজেই বহনকারীর সঙ্গে এসেছিল। জিজ্ঞাসাবাদে আরও জানায়, শাকিবুর তার নওগাঁস্থ বাসায় আরও ২ কেজি হেরোইন থাকার ব্যাপারে তথ্য দেয়।

পরবর্তীতে তার বাসায় অভিযান পরিচালনা করে তার স্ত্রী গ্রেপ্তারকৃত সেলিনা খাতুনের হেফাজত থেকে ২ কেজি হেরোইন উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত শাকিব এই চক্রের অন্যতম হোতা। ইতোপূর্বে সে চুরির সঙ্গে জড়িত ছিল এবং এলাকায় তার বিরুদ্ধে একাধিক চুরির অভিযোগ রয়েছে।

প্রায় ২ বছর ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত শাকিব। সে সীমান্তবর্তী এলাকা থেকে তার ব্যবসায়িক সহযোগীর মাধ্যমে হেরোইন সংগ্রহ পূর্বক প্রথমে নিজের বাড়িতে সংরক্ষণ করে।

পরবর্তীতে চাহিদা অনুযায়ী বগুড়া, সিরাজগঞ্জ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করত। বিভিন্ন সময় সে নিজের মোটরবাইকে করে বিভিন্ন স্থানেও পরিবহন করত।

এছাড়াও, চাহিদা অনুযায়ী বিভিন্ন সময় যাত্রীবাহী বাস, লঞ্চ এবং কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ীদের নিকট হেরোইন সরবরাহ করত। সে হেরোইন বিক্রির টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সংগ্রহ করত।

এছাড়া বিভিন্ন সময় হাতে হাতে এবং আস্থাভাজন মাদক ব্যবসায়ীদের নিকট থেকে মাদক বিক্রির পর সুবিধাজনক সময়ে সংগ্রহ করত। তার নামে আদালতে মামলা চলমান রয়েছে।

গ্রেপ্তারকৃত সেলিনা খাতুন শিরিনা গ্রেপ্তারকৃত শাকিবের স্ত্রী। সে তার স্বামীর মাদক ব্যবসার সহযোগী। পার্শ্ববর্তী দেশ থেকে আনা হেরোইনের একটি অংশ গ্রেপ্তারকৃত শাকিব নিজ বাড়িতে তার স্ত্রীর নিকট রাখে। বিভিন্ন সময় তাদের আস্থাভাজন মাদক ব্যবসায়ীরা তাদের বাড়িতে হেরোইন সংগ্রহ করতে আসলে গ্রেপ্তারকৃত সেলিনা তাদের হেরোইন সরবরাহ করত। 

গ্রেপ্তারকৃত রাজিয়া শাকিবের হেরোইন চক্রের অন্যতম সহযোগী। সে প্রায় এক বছর যাবত এই হেরোইন ব্যবসার সঙ্গে জড়িত। সে রাজশাহী, বগুড়া, নওগাঁ, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় হেরোইন সরবরাহ করত। সে ইতোমধ্যে বেশ কয়েকবার গ্রেপ্তারকৃত শাকিব এর সঙ্গে তার মোটরসাইকেলযোগে বিভিন্ন স্থানে হোরোইন সরবরাহ করেছে।

পূর্বের ন্যায় সে গতকাল গ্রেপ্তারকৃত শাকিবের সঙ্গে গাজীপুর ও সাভারের বিভিন্ন স্থানে হেরোইন সরবরাহ করার জন্য নওগাঁ থেকে রওনা করে। পথিমধ্যে গাজীপুরের কালিয়াকৈরের‌্যাবের হাতে গ্রেপ্তার হয়। 

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এআরএস

Link copied!