Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

তৃণমূলের শাসন নিশ্চিত করে স্থানীয় সরকার: স্থানীয় সরকারমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ১০:০৬ এএম


তৃণমূলের শাসন নিশ্চিত করে স্থানীয় সরকার: স্থানীয় সরকারমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়তে হলে স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী করার বিকল্প নেই। স্থানীয় সরকার ব্যবস্থা তৃণমূল মানুষের শাসন নিশ্চিত করে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি ) স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন এ কথা বলেন স্থানীয় সরকারমন্ত্রী।

গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এই মতবিনিময় ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন,  স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী হলে জনগণ সর্বোত্তম সেবা পায়। জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পর্ককে আরো নিবিড় করার লক্ষ্যে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, স্থানীয় সরকার ব্যবস্থার মাধ্যমেই শহরের সকল নাগরিক সুবিধা গ্রামের মানুষের কাছে পৌঁছে দেওয়া সম্ভব। এ কারণে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের গুরুত্ব অপরিসীম।

তিনি আরো বলেন, স্থানীয় সরকার ব্যবস্থার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার জন্য স্থানীয় সরকার বিভাগ ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা এবং শহরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করবে।

মন্ত্রী বলেন, জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখা এবং জনমুখী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা যাবে।

এ সময় তিনি বলেন, স্থানীয় সরকার দিবস উদযাপনে প্রত্যন্ত অঞ্চলের জনপ্রতিনিধি এবং জনগণের সম্পৃক্ততার প্রয়োজন রয়েছে। বর্তমান সরকার সেবা সহোজীকরণ এবং জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর জন্য বদ্ধপরিকর।

এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব জনাব মুহম্মদ ইবরাহিম। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডক্টর সেলিনা হায়াত আইভি।

এআরএস

Link copied!