Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

সংবাদ প্রকাশের জেরে মিঠাপুকুরে সাংবাদিকের ওপর হামলা

মো. মাসুম বিল্লাহ

জুলাই ৮, ২০২৩, ০৭:১৫ পিএম


সংবাদ প্রকাশের জেরে মিঠাপুকুরে সাংবাদিকের ওপর হামলা

রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়নে সংবাদ প্রকাশের জেরে ‘নিউজজি২৪’-এর রংপুর প্রতিনিধি ও ‘দৈনিক মানব কণ্ঠের’ মিঠাপুকুর প্রতিনিধি খন্দকার রাকিবুল ইসলামের ওপর হামলা করেছে স্থানীয় বালু মাটি ব্যবসায়ী শরিফুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের শালমারা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় সংলগ্ন নব্য খননকৃত শালমারা নদের দুই পাড়ের মাটি অবৈধভাবে কেটে বিক্রি শুরু করে স্থানীয় ভূমিদস্যু শরিফুল ইসলাম।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে সংবাদ সংগ্রহে যান সাংবাদিক খন্দকার রাকিবুল ইসলাম। ঘটনাস্থলে থাকা মাটির ইজারা নেয়া মমিনুল ইসলাম জানান আমি এ মাটি কিনে নিয়েছি। এ বিষয়ে উপজেলা প্রশাসনের অনুমতি আছে। এখানে কোন ছবি ও ভিডিও তোলা যাবে না।

পরবর্তীতে মমিনুল ইসলাম সাংবাদিককে নিউজ না করার শর্তে অর্থের প্রলোভন দেখায়। কৌশলে মাটি বিক্রির স্বীকারোক্তি নিয়ে সাংবাদিক ঘটনাস্থল ত্যাগ করেন। পরবর্তীতে সংবাদটি (৭ জুলাই ২০২৩) নিউজজি২৪.কম ও ঢাকা প্রতিদিন সহ একাধিক গণমাধ্যমে  প্রচারিত হয়।

সংবাদ প্রকাশের পরই ভূমিদস্যু শরিফুল ইসলাম সাংবাদিককে বিভিন্ন মাধ্যমে হুমকি দিতে থাকেন। শুক্রবার(৭ জুলাই) আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পায়রাবন্দ থেকে মিঠাপুকুর যাওয়ার পথিমধ্যে শালমারা বাজার নামক স্থানে মোটরসাইকেলের পথরোধ করে লাঠি নিয়ে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় ভূমিদস্যু শরিফুল ইসলাম। এমত অবস্থায় স্থানীয়দের ও সহযাত্রী সহকর্মীদের হস্তক্ষেপে রক্ষা পায় সাংবাদিক খন্দকার রাকিবুল ইসলাম। আহত সাংবাদিককে উদ্ধার করে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন সহকর্মীরা।

এবিষয়ে মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান জানান, বিষয়টি জানার সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। আসামি গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসান জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অসুস্থ সাংবাদিককে নিজেই হাসপাতালে দেখে এসেছি। অবৈধ মাটি বিক্রির বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরকে ব্যবস্থা নিতে একটি তদন্ত প্রতিবেদন প্রেরণ করেছি।

এইচআর

Link copied!