Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

মোহনগঞ্জের সাথে সারাদেশের রেল যোগাযোগ শুরু

 নেত্রকোনা প্রতিনিধি

 নেত্রকোনা প্রতিনিধি

জুন ২৩, ২০২২, ০৩:০২ পিএম


মোহনগঞ্জের সাথে সারাদেশের রেল যোগাযোগ শুরু

নেত্রকোনায় বন্যার পানির স্রোতে ভেসে যাওয়া রেলসেতুটি মেরামত করা হয়েছে। এরফলে পাঁচদিন বন্ধ থাকার পর মোহনগঞ্জের সাথে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সোয়া নয়টায় নেত্রকোনার মোহনগঞ্জ স্টেশন থেকে হাওর এক্সপ্রেস নামে ঢাকাগামী যাত্রীবাহী ট্রেন ছেড়ে যায়। 

গত ১৮ জুন সকালে জেলার বারহাট্টার ইসলামপুর এলাকায় একটি রেলসেতু বন্যার পানিতে ভেসে যায়। এতে মোহনগঞ্জ স্টেশনে থাকা হাওর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি আটকা পড়ে। 

এদিকে মোহনগঞ্জের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এই কয়দিন হাওর এলাকার মানুষ যোগাযোগে ভীষণ দুর্ভোগ পোহা। বন্যা ত্রাণ নিয়ে দূর দূরান্ত থেকে আসা লোকজনও বিপাকে পরে।

বারহাট্টার স্টপশন মাস্টার মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, মোহনগঞ্জ স্টেশনে আটকা পড়া ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেনটি আজ বৃহস্পতিবার সকালে যাত্রী নিয়ে ছেড়ে গেছে। আজ থেকে এ রেলপথে নিয়মিত ট্রেন চলাচল করবে।

তিনি আরও বলেন, এর আগে গত ১৮ জুন সকালে ওই রেলসেতুটি বন্যার পানির প্রবল স্রোতে ভেঙে যায়। পরে স্রোতে দুই পাড়ের মাটি সরে গিয়ে খুবই খারাপ অবস্থা হয়। এত তাড়াতাড়ি এটি মেরামত হবে ভাবতেও পারিনি। 

রেলওয়ের প্রকৌশল বিভাগের সংশ্লিষ্টরা দিন রাত অক্লান্ত পরিশ্রম করে দ্রুত সেতুটি খুব দ্রত মেরামত করেছেন। তাদের ধন্যবাদ জানাই।  এতে হাওরবাসীর দুর্দশা লাগব হয়েছে।

 আমারসংবাদ/এআই