Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

মাধবপুরে বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

মাধবপুর প্রতিনিধি

মাধবপুর প্রতিনিধি

জুন ২৩, ২০২২, ০৮:৫৬ পিএম


মাধবপুরে বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। উপজেলার ৫টি ইউনিয়নের ৫০টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বৃহস্পতিবার গ্রামের আঞ্চলিক সড়ক ও কাঁচা রাস্তা বন্যার পানিতে ডুবে গেছে। 

ইতিমধ্যে ওই এলাকার প্রায় এক শ’ পরিবারের বেশি আশ্রয়কেন্দ্রে রয়েছেন।পানি ওঠায় ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধ করা হয়েছে। বন্যার ফলে শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। 

নিরাপদ আশ্রয়ের খোঁজে বন্যাকবলিত এলাকার লোকজন গবাদিপশু, ধান, চাল ও গৃহস্থালি জিনিসপত্র বাড়ি থেকে সরিয়ে ফেলছেন। তবে নৌকা সংকটের কারণে মালামাল সরানো কঠিন হয়ে পড়েছে। কৃষি জমি তলিয়ে গেছে।

মাধবপুরের বাঘাসুরা, ছাতিয়াইন, নোয়াপাড়া, বুল্লা, আদাঐর ও আন্দিউড়া ইউনিয়ন ভাটি এলাকার ৫০টি গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে মাধবপুর উপজেলার বন্যার্ত এলাকাসহ আশ্রয়ণে অবস্থান করা বানভাসি মানুষের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ হতে ৫টি বন্যা কবলিত ইউনিয়ন ও পৌরসভার আশ্রয়স্থলে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ বিতরণ করা হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকের নির্দেশে আমরা বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছি।এদিকে দিন দিন পানি বেড়েই চলেছে। পরিস্থিতি মোকাবেলায় ১১টি ইউনিয়নে ২৭টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। চিকিৎসা দিতে মেডিকেল টিম গঠন করা হয়েছে।