Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

সাভারে অবৈধ ভেটেরিনারি ওষুধ কারখানায় অভিযান, জরিমানা

মোঃ শরিফ শেখ: সাভার

মোঃ শরিফ শেখ: সাভার

জুলাই ৬, ২০২২, ০২:০৮ পিএম


সাভারে অবৈধ ভেটেরিনারি ওষুধ কারখানায় অভিযান, জরিমানা

সাভারে একটি গো খাদ্য তৈরির কারখানা সিলগালা করা হয়েছে। সেই সাথে কারখানাটির মালিককে নগদ এক লক্ষ টাকা জরিমানাও করেছে ভ্রাম্যমাণ আদালত। 

সকালে সাভারের হেমায়েতপুরের আলমনগর সুগন্ধা হাউজিংয়ের একটি ভবনে অবৈধ গো খাদ্য তৈরির কারখানাটিতে অভিযান পরিচালনা করেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমা শিরিন এ অভিযান পরিচালনা করেন।

এলাকাবাসী জানায়, আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে মোশারফ হোসেন নামের এক ব্যক্তি সুগন্ধা হাউজিংয়ের একটি বহুতল ভবনের দোতলার ফ্ল্যাট ভাড়া নিয়ে অসাধু উপায়ে অবৈধ ভাবে প্রান্ত ফার্মা নামের একটি কারখানা খুলে সেখানে অবৈধ ভাবে গরু মোটাতাজাকরণসহ বিভিন্ন ক্ষতিকর ওষুধ তৈরি করে আসছিলো। 

এসব ওষুধ কিনে অনেক মানুষ প্রতারিত ও গরু ছাগল অসুস্থ হয়ে পড়লে সকালে গোপন সংবাদের ভিত্তিত্বে কারখানাটিতে অভিযান পরিচালনা করেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমা শিরিন। 

এসময় অবৈধভাবে কারখানাটিতে ওষুধ তৈরি করার কারণে কারখানাটির মালিককে নগদ এক লক্ষ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটি সিলগালা করা হয় ও সমস্ত মেশিনপত্র ও ওষুধ জব্দ করা হয়। 

অবৈধ ওই কারখানাটির মালিক ফ্লাট টি ভাড়া নেন ওষুধের কার্টুন রাখার কথা বলে। কিন্তু তিনি কার্টুন না রেখে অবৈধ ওষুধ কারখানা খুলেছিলো। অভিযানে এসময় উপজেলা প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তা ও পুলিশ প্রশাসন উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/এআই 

Link copied!