Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বাকেরগঞ্জে মসজিদ ভাঙচুর ও মালামাল লুট

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

জুলাই ১৩, ২০২২, ০৮:১১ পিএম


বাকেরগঞ্জে মসজিদ ভাঙচুর ও মালামাল লুট

বরিশালের বাকেরগঞ্জে মসজিদ ভাঙচুর করে মালামাল লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় মোঃ আবুল কালাম হাওলাদার বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নের পশ্চিম দুর্গাপুর গ্রামের মোঃ আবুল কালাম হাওলাদার সাব কবলা দলিল মূলে প্রাপ্ত হইয়া এলাকার ধর্মীয় লোকদের পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের সুবিধার্থে পশ্চিম দুর্গাপুর নেছারিয়া পাঞ্জেগানা মসজিদ উত্তোলন করেন। যাতে এলাকার মুসুল্লিরা ৫-৭ বছর যাবত নামাজ আদায় করিয়া ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান পালন করিয়া আসিতেছে। পশ্চিম দুর্গাপুর গ্রামের মৃত হেলাল উদ্দিন মৃধার পুত্র রফিকুল ইসলাম মৃধা, আব্দুল খালেক মৃধা এবং মৃত সাহেব আলী হাওলাদারের পুত্র শহিদ হাওলাদার ও শাহিন হাওলাদার উক্ত মসজিদের মধ্যে জমি পাইবে বলে নাটক সৃষ্টি করিলে বিষয়টি নিয়ে সালিশ বৈঠকে সিদ্ধান্ত হলে তারা উক্ত শালিস বৈঠকের সিদ্ধান্ত অমান্য করিয়া মসজিদ ভাঙচুর করার অপচেষ্টায় লিপ্ত থাকে। মোঃ আবুল কালাম হাওলাদার এ ঘটনার প্রতিবাদ করলে তাকে মারধর করে খুন-জখম করার হুমকি দেয়। 

রফিকুল ইসলাম মৃধা, আব্দুল খালেক মৃধা, শহিদ হাওলাদার ও শাহিন হাওলাদারসহ অজ্ঞাতনামা ৪-৫ জন লোক হাতে দা ও লাঠিসোটা নিয়ে মঙ্গলবার (১২ জুলাই) দুপুর অনুমান ৩টার সময় পশ্চিম দুর্গাপুর নেছারিয়া পাঞ্জেগানা মসজিদ পিটাইয়া কোপাইয়া ভাঙচুর করে নিকটস্থ খালে ফেলিয়া দেয়। এমনকি মসজিদের নির্মাণ কাজের জন্য আনা ১০ হাজার ইট তারা অজ্ঞানস্থানে নিয়ে যায়। এতে দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়। মসজিদ ভাঙার প্রতিবাদে স্থানীয় মুসল্লিদের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। তাদের এ ক্ষোভ যে কোন সময় বিক্ষোভ ও রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নিতে পারে।

কেএস 

Link copied!