Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ভালুকায় সাংবাদিকদের হুমকির প্রতিবাদে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

জুলাই ২০, ২০২২, ০৫:৫০ পিএম


ভালুকায় সাংবাদিকদের হুমকির প্রতিবাদে মানববন্ধন

ময়মনসিংহের ভালুকার হবিরবাড়িতে ইকোপার্কের কার্যক্রম বন্ধের দাবিতে মানববন্ধনে প্রকাশ্যে মাইকে সাংবাদিকদের পিটানোর হুমকি দিয়ে বক্তব্য দেন জনপ্রতিনিধি ও নেতারা। 

এই হুমকির প্রতিবাদে বুধবার (২০ জুলাই) ঘন্টা ব্যাপী ঢাকা-ময়মনসিংহ সড়কে ভালুকা প্রেসক্লাবের উদ্যেগে মানববন্ধনের আয়োজন করা হয়। 

ভালুকা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সুমনের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি কামরুল হাসান পাঠান কামাল।

এ সময় বক্তব্য রাখেন এস এম শাজাহান সেলিম, ফিরোজ খান, জহিরুল ইসলাম জুয়েল, আক্কাস আলী, জোনায়েদ শাহরিয়ার খান, রফিকুল ইসলাম রফিক, কামরুল এহসান চন্দন, খলিলুর রহমান, আঃ সামাদ মিয়া, শাহ হাসান আলী, খান মনির, শফিকুল ইসলাম সবুজ, মাহমুদুল হাসান ফুরাদ, আনোয়ার হোসেন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক নেতৃবৃন্দ। মানববন্ধনে একাত্বতা প্রকাশ করেন ভালুকা রিপোর্টার্স ইউনিটি। 

মানববন্ধনে সাংবাদিকদের বেঁধে পেটানোর নির্দেশদাতা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও সাবেক যুবলীগ নেতা রেজাউল করিম রিপনকে অভিলম্বে তাদের বক্তব্য প্রত্যাহার ও প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়। আর তা না হলে পরবর্তীতে আরো বৃহত্তর কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলে মানববন্ধন থেকে হুঁশিয়ারি দেয়া হয়। এ ঘটনায় ভালুকা মডেল থানায় সাধারণ ডায়রী করার আবেদন করা হলেও রহস্যজনক কারনে তা আমলে নেয়া হয়নি বলে বক্তারা জানান।

স্থানীয় সাংবাদিকদের মানববন্ধনের পর, গত ১৮ জুলাই ভালুকায় প্রস্তাবিত ইকোপার্ক নির্মানের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন থেকে প্রকাশ্যে মাইকে সাংবাদিকদের বেঁধে পেটানোর জন্য সাংবাদিকদের বিরুদ্ধে যে বক্তব্য দেয়া হয় তার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ভালুকা প্রেসক্লাবে উপস্থিত হয়ে দুঃখ প্রকাশ করেন।

কেএস

Link copied!