Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

করিমগঞ্জে তিন সরকারি প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ৩, ২০২২, ০৮:১৪ পিএম


করিমগঞ্জে তিন সরকারি প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি

কিশোরগঞ্জে করিমগঞ্জে তিন সরকারি প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে উপজেলার পল্লী সঞ্চয় ব্যাংক, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও করিমগঞ্জ সরকারি অনার্স কলেজে এ চুরির ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু জানান, চুরি যাওয়া প্রতিষ্ঠানগুলোর স্ব স্ব প্রতিষ্ঠান প্রধানকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। এছাড়াও পুলিশ প্রশাসনকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে চুরির ঘটনায় পল্লী সঞ্চয় ব্যাংকের নৈশ প্রহরি শহিদুল হককে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে করিমগঞ্জ থানা পুলিশ।

করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামছুল আলম সিদ্দিকী জানান, ইতিমধ্যে চুরি যাওয়া তিনটি প্রতিষ্ঠান সরেজমিনে পরিদর্শন করেছি। প্রতিষ্ঠানগুলোর সিসি ক্যামেরার ফোটেজ সংগ্রহ করেছি। চুরকে শনাক্ত করার জন্য আমার একটি পুলিশি টিম কাজ করছে। আশাকরি চুরির ঘটনায় জড়িতকে দ্রুত সম্ভব শনাক্ত করে আইনের আওতায় আনতে পারবো।

উপজেলার পল্লী সঞ্চয় ব্যাংকে চুরি যাওয়ার ঘটনার বর্ণনা দিতে গিয়ে প্রতিষ্ঠান কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুর রহমান জানান, মঙ্গবার রাতে ব্যাংকের পেছন দিকের জানালার গ্রীল কেটে চুর প্রবেশ করে। ব্যাংকে নগদ অর্থ না থাকায় আর্থিক কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। তবে চুর ব্যাংকের সকল দলিল দস্তাবেজ এলোমেলো করে রেখে যায়। অফিসের কোনো গুরুত্বপূর্ণ নথি চুরি হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় করিমগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে বলেও জানান তিনি।

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সূত্রে জানা যায়, চুর একেক করে চারটি তালা ভেঙ্গে অফিসের ভেতরে প্রবেশ করে দুটি সেলাই মেশিন ও নগদ ৩০ হাজার চুরি করে। এ ঘটনায় করিমগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে বলে জানা যায়।

করিমগঞ্জ সরকারি অনার্স কলেজের অধ্যক্ষ মোঃ আবু ছায়েদ সরকার জানান, কলেজের হিসাব শাখা কক্ষে চুরির ঘটনা ঘটেছে। চুর জানালার গ্রীল কেটে কক্ষে প্রবেশ করে নগদ ৩০০০ টাকা চুরি করে এবং ফাইলপত্র এলোমেলো করে রেখে যায়। এ ঘটনায় করিমগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে বলেও জানান তিনি।

কেএস 

Link copied!