Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

প্রেমের টানে মিশরের তরুণী এখন বীরগঞ্জের বউ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

আগস্ট ৮, ২০২২, ০৪:২৫ পিএম


প্রেমের টানে মিশরের তরুণী এখন বীরগঞ্জের বউ

ভাষা-সংস্কৃতির ভেদাভেদ ভুলে বাংলাদেশিকে বিয়ে করে সুদূর মিশর থেকে বাংলাদেশে এসে ঘর সংসার শুরু করেছে নুরহান (২০) নামে এক মিশরীয় তরুণী।

৪ বছর পূর্বে মিশরে কাজের সুবাদে পরিচয় হয় বাংলাদেশি ছেলে শমসের (৩৫) সঙ্গে পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে গড়ে উঠে বন্ধুত্ব। বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্ক ২ মাস না হতেই তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হয়।

শমসের পিরামিডের দেশ মিশরের কায়রো শহরে নিজস্ব গার্মেন্টস প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

বিয়ের ৪ বছর পর নুরহান দিনাজপুরের বীরগঞ্জে স্বামীর বাড়ি এসেছেন। স্বামী শমসের উপজেলার ৩নং শতগ্রাম  ইউনিয়নের অর্জনুহার গ্রামের কৃষক বাদশা মিয়ার ছেলে।

ভিনদেশীদের ভালোবাসার টানে নিজ দেশ ছেড়ে বাংলাদেশে আসার ঘটনা অহরহ ঘটলেও ভিনদেশী ছেলেকে বিয়ে করে নিজ দেশ ছেড়ে একটি অপরিচিত দেশে ঘর সংসার গড়ে তোলার ঘটনা বিরল।

কিন্তু শমসেরকে বিয়ে করে নুরহান এখন পুরাদস্তুর এক বাংগালী বধূ। স্বামী শমসের সাথে গ্রামে বসবাস শুরু করছেন। ইতিমধ্যে শমসের ও নুরহান এর কোল জুড়ে একটি মেয়ে এবং একটি ছেলে এসেছে। বড় মেয়ের বয়স ৩ বছর। নাম রাখা হয়েছে রুকাইয়া এবং ছেলে মোঃ ইয়াসিন ১১ মাস বয়সী।

ভিনদেশি বধূ ঘরে আসায় খুশির আমেজ বিরাজ করছে শমসের এর পরিবারের মাঝে। পাশাপাশি বিদেশি বধূ আসার খবরে আশপাশের এলাকার মানুষের পদচারনায় মুখরিত শমসেরের বাড়ির আঙ্গিনা।

এআই  

Link copied!