Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ছাত্রীকে কুপ্রস্তাব: রূপসায় প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে বিক্ষোভ

রূপসা (খুলনা) প্রতিনিধি

রূপসা (খুলনা) প্রতিনিধি

আগস্ট ১০, ২০২২, ০৭:১২ পিএম


ছাত্রীকে কুপ্রস্তাব: রূপসায় প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে বিক্ষোভ

খুলনার রূপসা উপজেলার ডোবা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক ছাত্রীকে কুপ্রস্তাব এবং বিভিন্ন অপকর্মের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

জানাগেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাস বিদ্যালয়ের নবম-দশম শ্রেণির ছাত্রীদের সাথে বিভিন্ন সময় অসৌজন্যমূলক আচরণ করেন। সর্বশেষ তিনি দুই ছাত্রীকে কুপ্রস্তাব দেন।

বুধবার (১০ জুলাই) এ ঘটনার প্রতিবাদে সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত ওই প্রধান শিক্ষকসহ সকল শিক্ষককে আবদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। বেলা ১২টার দিকে থানা পুলিশের একটি দল ওই শিক্ষককে উদ্ধার করে পুলিশ হেফাজতে নিয়ে আসে।

এদিকে এ ঘটনার পরিপ্রেক্ষিতে সকাল থেকে স্কুলের সামনে শত শত অভিভাবকরা এসে ভিড় করে এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ তুলে ধরে। বিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা এবং অভিভাবকরা ওই প্রধান শিক্ষকের অপসারণ দাবি করে।

নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে বিভিন্ন ছাত্রীদের সাথে প্রাইভেট পড়ানোর সময়ে অসৌজন্য মূলক আচরণ করতেন। সর্বশেষ তিনি এক ছাত্রীকে কুপ্রস্তাব দেন। এর প্রেক্ষিতে বুধবার সকল ছাত্র-ছাত্রীরা একত্রিত হয়ে বিক্ষোভ সমাবেশ করে। পরবর্তীতে ছাত্রছাত্রীরা বিদ্যালয়ের অফিস কক্ষে ঢুকে বিদ্যালয়ের চেয়ার, টেবিল, ব্যবহারিক জিনিসপত্র ভাঙচুর করে। এ সময় প্রধান শিক্ষককে আন্দোলনকারী শিক্ষার্থীরা মারধর করার চেষ্টা করে। এরপর প্রধান শিক্ষককে থানা পুলিশ আটক করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তিস্বর বিশ্বাস জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে সমস্যা সৃষ্টি হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে আমার বিরুদ্ধে একটি মহল মিথ্যা অপবাদ দিয়ে আমাকে নাজেহাল করছে এবং আমাকে এই বিদ্যালয় থেকে সরানোর চেষ্টায় ষড়যন্ত্র করে আসছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম বলেন, প্রধান শিক্ষককে আমরা আইনের আওতায় এনে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করব।

আমারসংবাদ/এসএম

Link copied!