Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

গাজীপুরে ন্যায় বিচারের দাবি জানিয়েছেন শিক্ষক পরিবার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর প্রতিনিধি

আগস্ট ১৩, ২০২২, ০৫:২৬ পিএম


গাজীপুরে ন্যায় বিচারের দাবি জানিয়েছেন শিক্ষক পরিবার

গাজীপুরের শ্রীপুরে পৈতৃক সূত্রে পাওয়া জমি দখলের পায়তারার অভিযোগ উঠেছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকি দিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগী শিক্ষক হাসান আলী।

হাসান আলী উপজেলার কপাটিয়া পাড়া এলাকার মৃত মীর হোসেনের ছেলে। তিনি বাদী হয়ে (১২ আগস্ট) শ্রীপুর মডেল থানায় আটজনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, একই এলাকার ইছান আলী, মো. রহমত আলী, ছলিম উদ্দিন, আব্দুল করিম, নূর ইসলাম, ফজলুল হক, নাঈম, আতিকুল ইসলাম রাজিবসহ অচেনা কয়েকজন।

হাসান আলী জানান, আমি দীর্ঘদিন যাবত শিক্ষকতার পেশায় নিয়োজিত আছি। ছেলে মেয়ে শিক্ষক। গত প্রায় ৩৩ বছর যাবৎ ১৬৪ শতাংশ জমি পৈতৃক সূত্রে ও ক্রয় সূত্রে মালিক হয়ে বিভিন্ন ফসলাদি করিয়া শান্তিপূর্ণ ভাবে ভোগ দখলে আছি। কিছুদিন যাবত অভিযুক্তরা অসৎ উদ্দেশ্যে আমার জমি দখলের চেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে গাজীপুর আদালতে দেওয়ানি (মামলা -৩৪৪/২২) দায়ের করা আছে। সম্প্রতি অভিযুক্তরা জমি দখলে নিতে বেপরোয়া হয়ে ওঠে। তারই ধারাবাহিকতায় দা,লাঠি দেশীয় অস্ত্রসহ নিয়ে হামলা চালায়, এবং জমি চাষের ট্রাক্টর এর মালামাল নিয়ে গেছে। তিনি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন। ‌‌

স্থানীয় ইউপি সদস্য মতিউর রহমান বলেন, ইতিপূর্বে এবিষয়ে বৈঠক করে দেখা গেছে রহমত আলী গং প্রকৃতপক্ষে জমির মালিক না। স্থানীয়ভাবে সিদ্ধান্ত নিলেও তিনি তা মানেননি।

অভিযুক্ত রহমত আলী জমি সংক্রান্ত বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হননি‌‌।

শ্রীপুর থানার তদন্তকারী কর্মকর্তা (এসআই) হামিদুল ইসলাম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে, তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/এসএম

Link copied!