Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

জন্মাষ্টমী উপলক্ষে বরিশালে বর্নাঢ্য শোভাযাত্রা

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

আগস্ট ১৯, ২০২২, ০৯:৪৯ পিএম


জন্মাষ্টমী উপলক্ষে বরিশালে বর্নাঢ্য শোভাযাত্রা

বরিশালে সনাতন ধর্মাবলম্বীরা ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথি জন্মাষ্টমী উপলক্ষে নগরীতে বর্নাঢ্য শোভাযাত্রা বের করেন।

শুক্রবার বেলা ১১ টায় নগরীর কালিবাড়ি রোডস্থ ধর্মরক্ষিনী সভাগৃহের উদ্যোগে লাইন রোডের মুখ থেকে এই শোভাযাত্রা বের করা হয়।

বর্নাঢ্য শোভাযাত্রাটি নগরীর বীরশ্রেষ্ট ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক, হেমায়েত উদ্দিন সড়ক, চকবাজার, বাজাররোড, নাজিরেরপুল, অমৃত লাল দে সড়ক হয়ে বিএম কলেজ সংলগ্ন রামকৃষ্ণ মিশনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় বিভিন্ন ধরনের ধর্মীয় ডিসপ্লে প্রদর্শন করা হয়। বর্নাঢ্য এই শোভাযত্রায় নগরীর হিন্দু ধর্মাবলম্বী শতশত নারী-পুরষ অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শুরুর আগে লাইন রোডের মুখে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন বরিশাল মহানগর পুলিশের কমিশনার মোঃ সাইফুল ইসলাম।

তিনি বলেন, অবতার হিসেবে ভগবান শ্রীকৃষ্ণ সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ব্রত নিয়ে পৃথিবীতে আবির্ভূত হন। বরিশাল নগরী স¤প্রীতির নগরী, এই নগরীতে সকল ধর্মের মানুষ সৌভাতৃত্তের বন্ধনে আবদ্ধ। নির্বিঘ্নে সবাই যার যার ধর্ম পালন করেন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখতে হবে। বক্তব্য শেষে পুলিশ কমিশনার শোভাযাত্রার উদ্বোধন করেন।

ধর্মরক্ষিনী সভাগৃহের সভাপতি রাখাল চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ধর্মরক্ষিনী সভাগৃহের সাধারণ সম্পাদক মৃনাল কান্তি সাহা, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি তমাল মালাকার ও সাধারণ সম্পাদক চঞ্চল দাস পাপ্পা, জেলা পূজা উদপাপন কমিটির সভাপতি মানিক মুখার্জি প্রমুখ।

জন্মাষ্টমী উপলক্ষে শুক্রবার থেকে বরিশালের ঐতিহ্যবাহী ধর্মরক্ষিনী সভাগৃহে শুরু হয়েছে মাসব্যাপী পদাবলী কীর্তন।

এআই 

Link copied!