Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

দিনে চালান রিকশা, রাতে হয়ে ওঠেন ভয়ংকর চোর

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

আগস্ট ২৩, ২০২২, ০৯:৩০ পিএম


দিনে চালান রিকশা, রাতে হয়ে ওঠেন ভয়ংকর চোর

দিনের বেলায় চালান রিকশা। আর রাতে হয়ে ওঠেন ভয়ংকর চোর। সুযোগ বুঝে বাসা-বাড়ি কিংবা দোকানের গ্রিল-শাটার কেটে ভেতরে প্রবেশ করে মূল্যবান জিনিসপত্র চুরি করাই তার মুল পেশা। এমনই এক চোর হাতেনাতে ধরা পড়েছে। এরপর বের হয়ে আসে এসব তথ্য।

সোমবার (২২ আগস্ট) দিবাগত রাত আড়াইটার দিকে ফরিদপুর শহরের বেলতলা এলাকায় এক সাংবাদিকের বাড়ির নিচ তলায় ভাড়া দেওয়া দোকানে চুরির ঘটনা ঘটে। সেখান থেকে তাকে আটক করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, আটক রাজ্জাকের স্ত্রী বিদেশে থাকেন। তার দুই ছেলে ব্যবসা করেন। ছেলেরা রাজ্জাককে অটো কিনে দিয়েছেন। যাতে সে চুরি না করে। তারপরও সে তার অপকর্ম ছাড়েনি।

দোকানের মালিক সেলিম হোসেন জানান, রাত ১১টার দিকে তিনি দোকান বন্ধ করে বাড়ি যান। আনুমানিক আড়াইটার দিকে দোকানের বিপরীত পাশের ভবন থেকে এক ব্যক্তি কল করে জানান, তার দোকানের শাটার কাটা হচ্ছে। সঙ্গে সঙ্গে ছেলেকে নিয়ে দোকানের দিকে এলে একাধিক চোর পালিয়ে যায়। কিন্তু যে চোর দোকানের ভেতর প্রবেশ করেছিল সে আর বের হতে পারেনি। তাকে ভিতরে রেখে শাটার আটকে দেওয়া হয়। ডাক দিলে ভবন মালিক সাংবাদিক তরিকুল ইসলাম হিমেলসহ আশপাশের মানুষ আসে। তারা এসে পুলিশকে জানায়।

খবর পেয়ে প্রথমে কোতয়ালী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সুজনের নেতৃত্বে ২নং ফাঁড়ির টহল দল ঘটনাস্থলে পৌঁছে দোকানের শাটার খুলে ভেতরে থাকা চোরকে আটক করে। পরে উপপরিদর্শক(এসআই) জাকিরের নেতৃত্বে কোতোয়ালি থানার টহল দল এসে চোরকে থানায় নিয়ে যায়। এ সময় চোরের ব্যাগের ভেতর থেকে ২৫ হাজার টাকা, প্রায় ১২ হাজার টাকা মূল্যের মোবাইলের টকটাইম কার্ড ও বিভিন্ন ব্রান্ডের ছয় হাজার টাকা মূল্যমানের বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট উদ্ধার করা হয়। যা ওই দোকান থেকে চুরি করা হয়েছিল।

উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই চোর নিজের নাম রাজ্জাক মোল্লা, পিতা মৃত গনি মোল্লা বলে জানিয়েছে। বাড়ি শহরের ভাটি লক্ষ্মীপুর এলাকায়।তিনি আরও জানান, আটক চোর পেশায় রিকশাচালক। সে দিনে রিকশা নিয়ে বের হয়। রাতে চুরি করে। এর সঙ্গে আরও কয়েকজন আছে। এরা রিকশা নিয়ে বের হলেও যাত্রী তুলে খুব কম, বিভিন্ন এলাকা ঘুরে টার্গেট খুঁজে। আর সুযোগ বুঝে চুরি করে।

কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. গাফফার হোসেন জানান, এই ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকান মালিক থানায় অভিযোগ দিয়েছেন। এই বিষয়ে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। গত ১৫ দিনে একই এলাকার অন্তত তিনটি দোকানের শাটার কেটে চুরির ঘটনা ঘটেছে।

আমারসংবাদ/এসএম

Link copied!