Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

মাটিরাঙ্গায় শহীদ ইব্রাহিম চত্বর উদ্বোধন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

সেপ্টেম্বর ৭, ২০২২, ০৫:৫৫ পিএম


মাটিরাঙ্গায় শহীদ ইব্রাহিম চত্বর উদ্বোধন

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় ২০০১ সালে বিএনপির হামলায় নিহত শহীদ ইব্রাহীম, শহীদ ইয়াছিন মেম্বার ও শহীদ মোহাম্মদ আলীর স্মরণে মাটিরাঙ্গায় আওয়ামী লীগের সহযোগিতায় উপজেলা যুবলীগের আয়োজনে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে বিএনপির নেতাকর্মীদের হাতে নিহত যুবলীগ নেতা শহীদ ইব্রাহিম চত্বরের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর যুবলীগ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের জাতীয় নির্বাহী পরিষদের সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা বলেছেন, বিএনপি-জামায়াতের দু:শাসনের কথা খাগড়াছড়িবাসী ভুলেনি। ২০০১-২০০৬ সালে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ২৭ জন নেতাকর্মীকে হত্যার কথা উল্লেখ করে তিনি বলেন, মানুষ যখন উন্নয়নের সুফল ভোগ করছে তখন আবারো বিএনপি ২০০১ সালে ফিরে যেতে চায়।
 
প্রধান বক্তার বক্তব্যে, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু  বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে আওয়ামী লীগের নেতাকর্মীদের এলাকা ছাড়া করা আর সরকারী টাকায় উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে বিএনপির অফিস করা ছাড়া ওয়াদুদ ভুইয়া আর কোন উন্নয়ন করেন বলে অভিযোগ করে তিনি আরো বলেন ওয়াদুদ ভুইয়া পাহাড়ে আবারো সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। ওয়াদুদ ভুইয়াকে খাগড়াছড়িতে আর কোন সন্ত্রাসী কর্মকাণ্ড করতে দেয়া হবেনা বলে হুশিয়ারী উচ্চারণ করে যুবলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. রকিবুল হাসান‍‍`র সভাপতিত্বে ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খন্দকারের সঞ্চালনায় স্মরণ সভায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিদার ও খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

স্মরণ সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙা উপজেলা যুবলীগের সহ-সভাপতি শওকত আকবর, মাটিরাঙা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন ছাড়াও মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে বেলা ১১টার দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে মাটিরাঙ্গা পৌর শহরের মাটিরাঙ্গা-গোমতি সড়কের সংযোগস্থলে শহীদ ইব্রাহিম চত্বরের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

এসএম

Link copied!