Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করলেই আইনগত ব্যবস্থা

খুলনা প্রতিনিধি

খুলনা প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৩:৩৩ পিএম


বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করলেই আইনগত ব্যবস্থা

বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করলেই আইনগত ব্যবস্থা নেবে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। ওজোপাডিকোর এক বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে।

ওজোপাডিকোর জনসংযোগ বিভাগের দায়িত্বে নিয়োজিত সহকারী ব্যবস্থাপক মোহাম্মদ আলী প্রেরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত পয়লা জুন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দেন যে, নোটিস দেওয়ার পরও গ্রাহক বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করলে সংযোগ কেটে দেওয়ার। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বিদ্যুৎ বিভাগের সকল বিতরণ সংস্থাকে বিদ্যুতের বিল বকেয়া থাকলে নোটিশ প্রদানপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়।

বিদ্যুৎ বিভাগের আওতাধীন বিতরণ কোম্পানি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) -এর আওতাধীন সিটি কর্পোরেশন ও পৌরসভার বিদ্যুৎ বিলের বকেয়া গত ১৮ সেপ্টেম্বরের মধ্যে পরিশোধ অন্যথায় বিদ্যুৎ আইন ২০১৮ এর ১৮ (১) ধারা অনুযায়ী বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হবে মর্মে গত ৭ সেপ্টেম্বর নোটিশ দেয়া হয়।

ওজোপাডিকোর নোটিশের প্রেক্ষিতে যে সকল সিটি কর্পোরেশন ও পৌরসভা বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ / যোগাযোগ করেনি এমন ৭৫ টি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর ১৬ টি বিদ্যুৎ সংযোগের বিপরীতে তিন কোটি ৩৪ লাখ একুশ হাজার আটশ ‍‍` নিরানব্বই টাকা বকেয়া আদায় হয়েছে।

কিন্তু উদ্বেগের সাথে লক্ষ্য করা গেছে যে, কোন কোন সিটি কর্পোরেশন/পৌরসভা আইন অমান্য করে ওজোপাডিকো’র সাথে যোগাযোগ না করে নিজেরাই বিদ্যুৎ সংযোগ করে নিচ্ছে। যা আইনের পরিপন্থী। এরূপ সংযোগ নেয়ার ক্ষেত্রে কোনরূপ দুর্ঘটনা বা অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য বিদ্যুৎ বিভাগ বা তার বিতরণ সংস্থা কোন দায়ভার গ্রহণ করবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

কেএস 

Link copied!