Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কেন্দুয়ায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

অক্টোবর ৩, ২০২২, ০৩:০৮ পিএম


কেন্দুয়ায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

নেত্রকোনার কেন্দুয়ায় কৃষির উন্নয়নকে বেগমান করার লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার (৩ অক্টোবর) সকাল ৯টায় কেন্দুয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কেন্দুয়া আটপাড়ার সংসদ সদস্য অসীম কুমার উকিল এমপি উপস্থিত থেকে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন।

কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সরকার কৃষি ব্যবস্থাকে ত্বরান্বিত করার লক্ষ্যে উন্নত মানের বীজ ও সার বিনামূল্যে তৃনমূল কৃষকদের দিচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে উনি বলেন, যতদিন প্রধানমন্ত্রী ক্ষমতায় ততদিন নিরাপদ বাংলাদেশের কৃষক।

অনুষ্ঠানের সমন্বয়ক কেন্দুয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. এ কে এম শাহজাহান কবীর সার্বিক বিষয়ে চিত্র ধরে বলেন, আমরা সরকারের দেওয়া প্রাপ্যতা অনুসারে উপজেলার পৌরসভাসহ ৪টি ইউনিয়নে (পৌরসভা, কান্দিউড়া, মাসকা, সান্দিকোনা ও বলাইশিমুল) মোট ৫০ জন কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। প্রতি কৃষককে ৫ কেজি মাসকালাইয়ের বীজ, ৫ কেজি করে এমওপি এবং ১০ কেজি করে ডিএপি সার দেওয়া হয়েছে বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, প্রচার সম্পাদক দীপক ব্যার্নাজি, শ্রম সম্পাদক মো. সাইফুল ইসলাম আঙ্গুর, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিনামূল্যে সার ও বীজ পাওয়া কৃষকবৃন্দসহ স্থানীয় সুধীজন।

এসএম

Link copied!